logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

মার্কিন সিনেটর জন ম্যাককেইন আর নেই

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২৬ আগস্ট ২০১৮, ০৮:৫৩ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ০৯:৩৬
না ফেরার দেশে চলে গেলেন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট পদপ্রার্থী জন ম্যাককেইন। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। গতকাল শনিবার (২৫ আগস্ট) বিকেল ৪টা ২৮ মিনিটে তিনি পৃথিবীর মায়া ত্যাগ করেন। এসময় তার বয়স হয়েছিল ৮১ বছর। খবর সিএনএন, দ্য গার্ডিয়ান।

গত একবছর ধরে মস্তিষ্কের ক্যানসারে ভুগছিলেন ভিয়েতনাম যুদ্ধের বীর সৈনিক ও বর্ষীয়ান এই রাজনীতিবিদ। চিকিৎসাও চলছিল তার। সবশেষ শুক্রবার ক্যানসারের চিকিৎসা বন্ধ করার সিদ্ধান্ত নেন ম্যাককেইন।

সিএনএন জানায়, শুক্রবার ম্যাককেইনের পরিবার থেকে এক ঘোষণায় এ কথা বলা হয়। এমন ঘোষণার পর থেকেই সহকর্মীরা দুঃসংবাদটির জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করছিলেন।

ম্যাককেইনের মৃত্যুতে রিপাবলিকান পার্টিতে শূন্যতা তৈরি হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : মুসলিম ব্রাদারহুডের সঙ্গে আরএসএসের তুলনা রাহুল গান্ধীর
-------------------------------------------------------

কংগ্রেস নেতারা তাৎক্ষণিকভাবে তার পরিবারকে সহানুভূতি জানান। সিনেটর মিচ ম্যাককনেল খবরটি ‘অত্যন্ত বেদনাদায়ক’ বলে অভিহিত করেন। হাউস স্পিকার পল রায়ান টুইট করে বলেন- ‘সমগ্র হাউস এই সময়ে জন ও তার পরিবারকে আমাদের প্রার্থনায় রাখছে।’

উল্লেখ্য, জন ম্যাককেইন ৬০ বছর ধরে যুক্তরাষ্ট্রের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আরিজোয়ানা থেকে ছয়বারের নির্বাচিত সিনেটর ছিলেন তিনি। তাকে তার সময়ের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের অন্যতম বিবেচনা করা হয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন সিদ্ধান্তের ওপর প্রকাশ্যেই নিজের বিরোধিতার কথা জানিয়ে আসছিলেন। ম্যাককেইন দুই বার প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে ব্যর্থ হন। তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন কঠোর সমালোচক।

আরও পড়ুন :

এপি/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়