• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ইয়েমেনে ফের সৌদি জোটের হামলায় ২২ শিশুসহ নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ আগস্ট ২০১৮, ২২:০২

ইয়েমেনে সৌদি আরব ও আরব আমিরাতের সামরিক জোটের হামলায় ২২ শিশুসহ নিহত হয়েছেন অন্তত ৩১জন বেসামরিক নাগরিক। বৃহস্পতিবার এই হামলা চালানো হয়েছে। খবর রয়টার্স, ডেমোক্রেসি নাউ, পার্সটুডে।

আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, বৃহস্পতিবার সৌদি নেতৃত্বাধীন কয়েকটি জঙ্গি বিমান হুদাইদা বন্দর থেকে ২০ কিলোমিটার দূরে একটি শরণার্থী শিবিরের ওপর বোমা বর্ষণ করলে ২২ শিশু ও চার নারী নিহত হয়। নিহতের মোট সংখ্যা কোনও কোনও সূত্রে ৩১ জন বলে উল্লেখ করা হয়েছে, যাদের সবাই শিশু ও নারী।

চিকিৎসা ও ত্রাণ বিভাগের কর্মীরা হামলার শিকার-হওয়া অঞ্চলটিতে পৌঁছাতে পারছে না বলে ইয়েমেনের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

ইয়েমেনের পদত্যাগী, পলাতক ও সৌদিপন্থী প্রেসিডেন্ট মানসুর হাদিকে ক্ষমতায় ফিরিয়ে আনার নামে ২০১৫ সালের মার্চ মাস থেকে পশ্চিমা-মদদপুষ্ট সৌদি জোট ইয়েমেনে হামলা চালিয়ে আসছে। এই জোটের নির্বিচার বিমান হামলায় হতাহত হয়েছে বিশ হাজারেরও বেশি ইয়েমেনি নাগরিক। হতাহতদের বেশিরভাগই বেসামরিক। ইয়েমেনের বেসামরিক অবকাঠামোর বেশিরভাগই ধ্বংস হয়ে গেছে সৌদি জোটের নির্বিচার হামলায়।

-------------------------------------------------------
আরও পড়ুন :৭.১ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল পেরু-ব্রাজিল সীমান্ত
-------------------------------------------------------

আরব আমিরাত ছাড়াও মিশর, বাহরাইন, মরক্কো, জর্ডান, সুদান ও কুয়েত সৌদি জোটের সদস্য এবং এই দেশগুলো ইয়েমেনের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে।

উল্লেখ্য, দুই সপ্তাহ আগে সা’দা প্রদেশের দাহিয়ান অঞ্চলের একটি বাজারে একটি স্কুল বাসের ওপর সৌদি বিমান হামলায় ৪০ শিশুসহ ৫১ ইয়েমেনি নিহত হয়। এ ছাড়াও ওই হামলায় আহত হয় ৫৬ শিশুসহ ৭৯ জন।

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের পারমাণবিক চুল্লিতে হামলা চালাতে পারে ইসরায়েল
পাটগ্রামে পুকুরের ডুবে শিশুর মৃত্যু
যেখানে সালমানের বাড়িতে হামলার ছক আঁকে দুর্বৃত্তরা
ইরানের হামলার পর যে সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল
X
Fresh