• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুম্বাইয়ে বহুতল আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ আগস্ট ২০১৮, ১৪:৩৬

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে একটি বহুতল আবাসিক ভবনে আগুন লেগে ৪ জন মারা গেছেন, আহত হয়েছেন আরও ১৬ জন। মৃতদের মধ্যে তিন জন পুরুষ ও একজন নারী। ভবনটির উপরেরতলায় এখনও বেশ কয়েকজন বাসিন্দা আটকে আছেন বলে জানা গেছে। আগুন নেভানোর পাশাপাশি আটকে পড়া বাসিন্দাদের নিরাপদে বের করে আনতে চেষ্টা চালাচ্ছে দমকল বাহিনী। খবর আনন্দবাজার।

হিন্দমাতা সিনেমা হলের পাশেই ক্রিস্টাল টাওয়ার। ভবনটি থেকে ক্রেনের সাহায্যে উদ্ধারকাজ চলছে। স্থানীয় কেইএম হাসপাতালে আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

মুম্বইয়ের পারেল এলাকায় এই ভবনটির চারপাশ এখন আগুন আর কালো ধোঁয়ায় ঢেকে গেছে। অগ্নিকাণ্ডটিকে ‘লেভেল ৪’ মাত্রার বলে জানিয়েছে দমকল। লিফটে দমবন্ধ হয়ে মারা গেছেন দু’জন।

দমকল সূত্রে জানা যায়, বহুতল আবাসিক ভবনের নয় আর দশ নম্বর তলায় প্রথমে আগুন লাগে। সকাল সাড়ে আটটার দিকে আগুন লাগে। তারপর তা দ্রুত আশেপাশে ছড়াতে শুরু করে।

একটি ক্রেনের সাহায্যে উপরের তলাগুলোতে আটকে পড়া মানুষদের উদ্ধার করা হচ্ছে। এখনও পর্যন্ত ৯০ জনকে উদ্ধার করেছে দমকল। ভেতরে আটকে থাকা মানুষের সংখ্যা নির্দিষ্ট করে জানাতে পারেনি স্থানীয় প্রশাসন। আগুন নেভাতে ঘটনাস্থলে কাজ করছে দমকলের ২০টি ইঞ্জিন।

আরও পড়ুন :

কেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিলিয়নেয়ারদের সংখ্যায় বিশ্বে তৃতীয় মুম্বাই
পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড, পাঁচ বছরেও শেষ হয়নি বিচার
X
Fresh