• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে সেনাসদস্যসহ ছয়জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৮, ১৮:১২

ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোর দক্ষিণাঞ্চলে সেনাবাহিনীর মাদকবিরোধী এক রেইডে অন্তত পাঁচজন বেসামরিক মানুষ ও একজন সেনাসদস্য মারা গেছে। সোমবার এক বার্তায় খবরটি জানায় ব্রাজিল সেনাবাহিনীর একজন মুখপাত্র। খবর সিবিসি কানাডা।

রয়টার্সের বরাত দিয়ে করা এ প্রতিবেদনে জানা যায়, হাজার হাজার সেনাসদস্য সোমবার সকালে রিও ডি জেনিরোর সবচেয়ে হিংস্র এলাকা বলে পরিচিত আলেমাও, পেনহা ও মারেতে এ সামরিক অভিযান চালায়।

মাদকবিরোধী এ সামরিক অভিযানটি গত ছয়মাসব্যাপী ব্রাজিলের বিভিন্ন বস্তিগুলোতে হয়ে আসছে। প্রাথমিকভাবে সেনাবাহিনী আটজনের মতো মারা গেছে বলে জানিয়েছিল। পরবর্তীতে সংশোধন করে বলা হয়েছে সর্বমোট ছয়জন মারা গেছে।

ব্রাজিল সেনাবাহিনীর একজন মুখপাত্র রয়টার্সের কাছে ইমেইলে বলেন, অপারেশনটি চলছে এবং আরও অনেক মৃত্যুর ঘটনা ঘটতে পারে।

ব্রাজিলের গ্লোবো টিভির ওয়েবসাইট এক প্রতিবেদনে জানায়, বস্তির অনেক মানুষ গোলাগুলির ভয়ে নিজেদের ঘরবাড়ির দরজা জানালা বন্ধ করে রেখেছিল।

পুলিশ ও সেনাবাহিনীর ৪ হাজার ২০০ জন সেনাসদস্য ও ৭০ জন পুলিশ কর্মকর্তা বিপুল পরিমাণ সামরিক ট্যাংক ও এয়ারক্রাফট নিয়ে যৌথ এ অভিযানে অংশগ্রহণ করেছিল। ছয়মাস ধরে চলা এ মাদকবিরোধী অভিযানে এই প্রথম কোনও সেনাসদস্য মারা গিয়েছে বলে ব্রাজিলের প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

কেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খোঁজাখুঁজির সময় ভাই-বোনকে পুকুরে ভাসতে দেখেন পরিবার
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
কাজে ব্যস্ত ছিল মা, পুকুরে ভাসছিল চার বছরের তাহসিন 
X
Fresh