• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজ শপথ নেবেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ আগস্ট ২০১৮, ০৮:৪২
শুক্রবার পার্লামেন্টের জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ইমরান খান

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে আজ সকালে শপথ নেবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারপার্সন ইমরান খান। শুক্রবার দেশটির পার্লামেন্টের জাতীয় পরিষদে ভোটাভুটিতে জয়ী হওয়ার পর আজ এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। খবর জিও টিভির।

স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউজে ইমরান খানকে শপথ বাক্য পাঠ করাবেন পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন।

অনুষ্ঠানসূচি অনুযায়ী অতিথি, প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী নির্বাচিত ইমরান খান আসন গ্রহণের পর জাতীয় সঙ্গীতের বাজানোর মাধ্যমে শপথ পাঠ করানোর আয়োজন শুরু হবে। জাতীয় সঙ্গীত শেষে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করা হবে। এরপরই ইমরান খানকে শপথ পাঠ করাবেন প্রেসিডেন্ট হোসেন।
-------------------------------------------------------
আরও পড়ুন : আজ থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু, মিনায় যেতে শুরু করেছেন হাজিরা
-------------------------------------------------------

এদিকে ভারতীয় ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া নভজিৎ সিং সিধু এই শপথ অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবারই পাকিস্তান পৌঁছেছেন। তবে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কপিল দেব ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে এই শপথ অনুষ্ঠানে যোগ না দেয়ার কথা জানিয়েছেন। শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার দাওয়াত পেয়েছিলেন সুনীল গাভাস্কারও। কিন্তু ইংল্যান্ড ও ভারতের মধ্যকার চলমান টেস্ট সিরিজে ধারাভাষ্য দেয়ার কারণে শপথ অনুষ্ঠানে আসতে অপারগতা প্রকাশ করেছেন গাভাস্কার।