• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ আগস্ট ২০১৮, ১৯:০৩
ফাইল ছবি

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তিনি দেশটির ২২তম প্রধানমন্ত্রী। আজ শুক্রবার জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচনে ভোটাভুটিতে জয়ী হওয়ার পর তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলেন। খবর জিও টিভির।

জাতীয় পরিষদের ১৭৬ জন সদস্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরানের পক্ষে ভোট দেয়। আর বিরোধী পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রেসিডেন্ট শাহবাজ শরিফ ৯৬ ভোট পান।

নির্বাচনের ফল ঘোষণার পর পিএমএল-এনের আইনপ্রণেতারা স্লোগান দেন এবং প্রতিবাদ জানান।

সাধারণ নির্বাচনে তৃতীয় অবস্থান নিশ্চিত করা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) শাহবাজকে সমর্থন জানালেও শেষ মুহূর্তে তা থেকে সরে দাঁড়ায় এবং ভোট দেয়া থেকে বিরত থাকে। এদিকে মুত্তাহিদা মজলিশ-ই-আমাল (এমএমএ)-র ব্যানারে প্রতিদ্বন্দ্বিতা করা জামাত-ই-ইসলামীর প্রার্থী উভয় নেতাকেই ভোট দেয়া থেকে বিরত ছিলেন।

এদিকে আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান। দেশটির রাষ্ট্রপতি মামনুন হোসেন এই শপথ পাঠ করাবেন।

উল্লেখ্য, গেল ২৫ জুলাই দেশটির সাধারণ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায় ইমরান খানের পিটিআই। তবে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসন না পাওয়ায় বিরোধীদের চাপের মুখে পড়তে হয় ইমরান খানকে। কিন্তু শেষপর্যন্ত খেলার মাঠের মতো রাজনীতির মাঠেরও সব চাপই উতরে গেলেন তিনি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh