• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ আগস্ট ২০১৮, ১৫:২০
ফাইল ছবি

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বাগলান প্রদেশের একটি ঘাঁটিতে তালেবানদের হামলায় নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ৪৫ জন নিহত হয়েছেন। বুধবার দেশটির নিরাপত্তা বাহিনীর একটি সূত্র এটি নিশ্চিত করেছে। খবর টলো নিউজের।

পুলিশ জানিয়েছে, প্রদেশটির বাগলান-ই-মারকাজি জেলার আল্লাহউদ্দিন ঘাঁটিতে মঙ্গলবার রাতে তালেবান জঙ্গিরা এই হামলা চালায়। তারা জানাচ্ছে, এই হামলায় ৩৫ জন সেনা ও ১০ জন স্থানীয় পুলিশ সদস্য নিহত হয়েছেন।

জেলা পুলিশ এই হামলার কথা নিশ্চিত করলেও হতাহতের ব্যাপারে বিস্তারিত তথ্য দেয়নি। তবে নিরাপত্তা কর্মকর্তারা এই হামলার বিষয়ে কোনও মন্তব্য করেনি।

গেল দুইদিনে আফগানিস্তানের দুইটি বড় সেনাঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে তালেবানরা। এসব হামলায় নিরাপত্তা বাহিনীর কয়েক ডজন সদস্য নিহত হয়েছেন।

এর আগে সোমবার উত্তরাঞ্চলীয় ফারইয়াব প্রদেশের চেনাইহা সেনাঘাঁটি দখল করে নেয় তালেবানরা। প্রদেশের ঘোরমাক জেলায় অবস্থিত এই ঘাঁটিটি ৪৮ ঘণ্টা তালেবানদের নিয়ন্ত্রণে ছিল।

স্থানীয় কর্মকর্তারা জানান, গোলাবারুদ ও সাহায্য চেয়ে বারবার অনুরোধ করার পরও কোনও জবাব না পাওয়ায় নিরাপত্তা বাহিনীর ৪০ জনের বেশি সদস্য তালেবানদের কাছে আত্মসমর্পণ করে।

ফারইয়াব প্রাদেশিক কাউন্সিলের প্রধান মোহাম্মদ তাহির রাহমানি নিরাপত্তা বাহিনীর সদস্যদের আত্মসমর্পণের বিষয়টি নিশ্চিত করেন। এদিকে তালেবানদের কাছে চেনাইহা সেনাঘাঁটি পতনের বিষয়ে নিরাপত্তা কর্মকর্তারা কোনও মন্তব্য করেননি।

আরও পড়ুন :

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা
সিরিজ স্থগিত করায় অস্ট্রেলিয়াকে কড়া বার্তা আফগানিস্তানের
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
X
Fresh