• ঢাকা মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

যুক্তরাজ্যের সংসদ ভবনের নিরাপত্তা বেষ্টনীতে ধাক্কা, ড্রাইভার গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৪ আগস্ট ২০১৮, ১৭:৩১ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৯:৩৯

যুক্তরাজ্যে সংসদ ভবনের নিরাপত্তা বেষ্টনীতে ধাক্কা দেয়া গাড়ির ড্রাইভারকে সন্ত্রাসবাদী হামলার সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে। তাকে দক্ষিণ লন্ডন পুলিশ স্টেশনে রাখা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে সিএনএন। এতে দুইজন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের মতে, ধাক্কা দেয়া গাড়িটির লাইসেন্স প্লেট ছিল না।

পুলিশ জানিয়েছে, ২০ বছর বয়সী এই ড্রাইভারের গাড়িটি প্রথমে কয়েকজন সাইকেল আরোহী এবং পথচারীকে ধাক্কা দেয়। এর কিছুক্ষণের মধ্যেই সংসদ ভবনের নিরাপত্তা বেষ্টনীতে ধাক্কা দেয় গাড়িটি।

পুলিশ আরও জানিয়েছে, এটি সন্ত্রাসবাদী ঘটনা বলে মনে করা হচ্ছে। তাই এটি তদন্ত করছে সন্ত্রাস বিরোধী পুলিশ। গাড়িটিতে ড্রাইভার একাই ছিলেন এবং ঘটনাস্থলে কোনও অস্ত্র পাওয়া যায়নি।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : চীনে ডাকটিকিটে শুকরের ছবিতে তোলপাড়
-----------------------------------------------------------------------

লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, এই ঘটনায় দুইজন আহত হয়েছেন কিন্তু তাদের অবস্থা আশঙ্কাজনক নয়। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

সংসদ ভবন, ওয়েস্টমিনস্টার অ্যাবে এবং বিগ বেন সংলগ্ন এই এলাকা পর্যটনের জন্য বিখ্যাত। ঘটনার পর ওয়েস্টমিনস্টার আন্ডারগ্রাউন্ড স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। আশেপাশের সড়কগুলো ঘিরে রেখেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ইয়েলিনা ইউ. ওচ্যাব বলেন, আমি ঘটনাস্থলের বিপরীত দিকে ছিলাম। মানুষের চিৎকার শুনে আমি ঘুরে তাকাই। দেখি একটি রুপালি রঙের গাড়ি দ্রুতগতিতে ক্রসিং থেকে রেলিংয়ের দিকে যাচ্ছে।

তিনি বলেন, গাড়িটি রেলিংয়ে ধাক্কা দেয়ার পর প্রচণ্ড শব্দ হয় এবং সেখান থেকে ধোয়া বের হতে দেখা যায়। ড্রাইভার গাড়িটি থেকে বের হয়নি। নিরাপত্তাকর্মীরা মানুষকে ঘটনাস্থল থেকে সরে যেতে বলতে থাকেন।
 

আরও পড়ুন  :

কে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়