• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ আগস্ট ২০১৮, ১৫:৪৯

আফগানিস্তানের গজনিতে তালেবান জঙ্গিরা হামলা চালিয়েছে। স্থানীয় সময় শুক্রবার মধ্যরাত ২টার দিকের এই হামলায় নিহত হয়েছেন অন্তত ১৪ সেনা। এছাড়া ২০ সেনাসহ আহত হয়েছেন আরও শতাধিক। গজনী শহরের হাসপাতালের কর্মকর্তা বাজ মোহাম্মদ হেমাত এই হতাহতের বিষয়টি নিশ্চিত করেন। খবর দ্য গার্ডিয়ান।

তালেবানের এক বিবৃতিতে বলা হয়, তাদের যোদ্ধারা নগরীর অধিকাংশ সরকারি ভবন দখল করে নিয়েছে।

বাজ মোহাম্মদ হেমাত জানান, আফগানিস্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গজনিতে তালেবান জঙ্গিদের হামলায় নিহত হয়েছেন অন্তত ১৪ আফগান সৈন্য। আহত হয়েছেন শতাধিক মানুষ। আহতদের মধ্যে নিরাপত্তা বাহিনীর ২০ সদস্য রয়েছেন।

তিনি আরও জানান, বেসামরিক এলাকা ও বিভিন্ন সেনা চৌকিতে মর্টার হামলা চালানো হয়। সেখানে যুদ্ধে অনেক তালেবান জঙ্গি নিহত হয়েছেন এবং তাদের মরদেহ বিভিন্ন রাস্তায় পড়ে রয়েছে।

প্রাদেশিক পুলিশ প্রধান ফরিদ আহমেদ মাশাল বলেন, তালেবান জঙ্গিরা বৃহস্পতিবার রাতে নগরীর বিভিন্ন অবস্থান থেকে হামলা শুরু করে।

গজনির বাসিন্দা ইয়াসান জানান বলেন, তালেবানরা মসজিদের মাইক ব্যবহার করে স্থানীয় বাসিন্দাদের তাদের ঘরবাড়ি ছেড়ে চলে যেতে বলেছে।

উল্লেখ্য, এর আগে চলতি মাসের শুরুতে আফগানিস্তানের পূর্বাঞ্চলে আত্মঘাতী বোমা হামলায় ন্যাটোর তিন সেনা সদস্য নিহত হয়েছিলেন। ওই হামলারও দায় স্বীকার করেছিলেন সন্ত্রাসী সংগঠন তালেবান।

আরও পড়ুন :

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা
সিরিজ স্থগিত করায় অস্ট্রেলিয়াকে কড়া বার্তা আফগানিস্তানের
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
X
Fresh