• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতের কেরালায় ভারী বৃষ্টি ও ভূমিধসে নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ আগস্ট ২০১৮, ১৪:১৮

ভারী বৃষ্টি ও ভূমিধসে ভারতের কেরালায় বুধবার রাতে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ইদুক্কিতে মারা গেছেন ১০ জন। ৫ জন মালাপ্পুরম, কন্নুরের ২ জন এবং ওয়ানাদ জেলায় ১ জন। খবর দ্য হিন্দু, গাল্ফ নিউজ।

এ কারণে দুর্ভোগে পড়েছে অসংখ্য মানুষ। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। রাজ্যের বেশিরভাগ জেলায় স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। ভারী বৃষ্টি ও ভূমিধসে অনেকে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন।

এর আগে গত মাসের শেষ দিকে ভারী বৃষ্টিতে কেরালা রাজ্যে বিভিন্ন স্থানে ভারী বর্ষণ ও আকস্মিক বন্যায় নিহত হয়েছিলেন ১২ জনের বেশি।

উল্লেখ্য, এবারের বর্ষা মৌসুমে টানা বর্ষণ ও বন্যায় ভারতজুড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ছয় রাজ্যে এখন পর্যন্ত ৫৩৭ জনের বেশি নিহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ন্যাশনাল ইমারজেন্সি রেসপন্স সেন্টার (এনইআরসি) জানায়, চলতি বর্ষায় বৃষ্টি ও বন্যায় মহারাষ্ট্রে ১৩৯ জন, কেরালায় ১২৬ জন, পশ্চিমবঙ্গে ১১৬ জন, উত্তর প্রদেশে ৭০ জন, গুজরাটে ৫২ জন ও আসামে ৩৪ জন প্রাণ হারিয়েছেন। প্লাবিত হয়েছে মহারাষ্ট্রের ২৬ জেলা, পশ্চিমবঙ্গের ২২ জেলা, আসামের ২১ জেলা, কেরালার ১৪ জেলা ও গুজরাটের ১০ জেলা। উত্তর প্রদেশের বিশাল এলাকাও বন্যার পানির নিচে তলিয়ে গেছে।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh