• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বেইজিংয়ে মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৮, ১৪:১০

চীনের রাজধানী বেইজিংয়ের মার্কিন দূতাবাসের কাছে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ২৬ জুলাই বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে এ বিস্ফোরণ ঘটে। এতে দূতাবাসের কেউ হতাহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। খবর বিবিসি, খালিজ টাইমস।

বেইজিংয়ের মার্কিন দূতাবাস থেকে একটি বিবৃতিতে বলা হয়, মার্কিন দূতাবাস প্রাঙ্গণের দক্ষিণ-পূর্ব কোণে এ বিস্ফোরণ হয়। বিস্ফোরণ-স্থলের পাশেই অনেক চীনা নাগরিক যুক্তরাষ্ট্রের ভিসা আবেদনের জন্য লাইনে দাঁড়িয়েছিলেন।

বিস্ফোরণে ওই এলাকায় ধোঁয়া উড়তে দেখা যায়।

এরই মধ্যে অনেকে বিস্ফোরণের ছবি ও ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যায়, বেইজিংয়ে অবস্থিত মার্কিন দূতাবাস প্রাঙ্গণ থেকে কালো ধোঁয়া বের হচ্ছে। আশপাশে বাড়ছে উৎসুক জনতার ভিড়।

এ বিস্ফোরণ কীভাবে ঘটেছে তা খতিয়ে দেখছে দেশটির নিরাপত্তা বাহিনী।

----------------------------------------
আরও পড়ুন : জয়ের পথে ইমরান খান!
----------------------------------------

চীনের বেইজিংয়ের উত্তর পূর্বাঞ্চলে যুক্তরাষ্ট্রের দূতাবাস অবস্থিত। ঘটনার পর দূতাবাস ও এর পার্শ্ববর্তী অঞ্চলের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

বিবিসি প্রতিবেদনে বলা হয়েছে, এর কয়েক ঘণ্টা আগে স্থানীয় সময় ১১টার দিকে এক নারী দূতাবাস ভবনের কাছে নিজের গায়ে আগুন ধরানোর চেষ্টা করার সময় পুলিশ তাকে সেখান থেকে সরিয়ে নিয়ে যায়। ঘটনা দু’টো পরস্পর সম্পর্কিত কিনা তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন :

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দগ্ধ আরও একজনের মৃত্যু
সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ৩
ভাষানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ এক নারীর মৃত্যু
ঈদেও থামেনি বিস্ফোরণ, কাঁপল টেকনাফ-সেন্ট মার্টিন সীমান্ত
X
Fresh