• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীদের হামলায় ১১ ট্যাক্সিচালক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ জুলাই ২০১৮, ১৫:৪৩

দক্ষিণ আফ্রিকায় সহকর্মীর শেষকৃত্য শেষে ফেরার পথে বন্দুকধারীদের গুলিতে ১১ জন ট্যাক্সি ড্রাইভার নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। রোববার কোয়া-জুলু নাটাল পুলিশের একজন মুখপাত্র এ খবর নিশ্চিত করেছে। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের।

ওই ট্যাক্সি চালকরা গৌটেঙ্গ ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্য বলে জানা গেছে। তারা শেষকৃত্য থেকে একটি মিনিবাস ট্যাক্সিতে করে ফেরার পথে অজ্ঞাতনামা বন্দুকধারীরা তাদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : গাজায় হামলা বন্ধে ইসরায়েলের প্রতি জাতিসংঘের আহ্বান
--------------------------------------------------------

কোয়া-জুলু নাটালের মুখপাত্র জে নেইকার বলেছেন, গতকাল শনিবার রাত ৮টার দিকে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ওই গাড়ির ওপর চোরাগোপ্তা হামলা চালানো হয়েছে। এ ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। আর চারজন গুরুতর আহত হয়েছেন। তাদের এখন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা যতদূর জেনেছি তারা গৌটেঙ্গ ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্য। এই এলাকায় ট্যাক্সি সম্পর্কিত সহিংসতার পরিমাণ বেড়ে গেছে। কিন্তু এই হামলার পেছনে কারা রয়েছে সেটি খুঁজে বের করতে তদন্ত করা হচ্ছে।

দক্ষিণ আফ্রিকায় মিনিবাস ট্যাক্সি খুব জনপ্রিয় বাহন। তাই লাভজনক রুটের আধিপত্য নিয়ে প্রতিদ্বন্দ্বী গ্রুপগুলো প্রায়ই সহিংসতায় জড়িয়ে পড়ে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
দক্ষিণ আফ্রিকায় গুলিতে অন্তঃসত্ত্বা স্ত্রীসহ বাংলাদেশি নিহত
X
Fresh