• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পবিত্র মদিনায় পৌঁছেছেন বাংলাদেশি হাজিগণ

মুসা জলিল, মদিনা প্রতিনিধি

  ১৭ জুলাই ২০১৮, ২০:২৮

আজ মঙ্গলবার এ বছরের বাংলাদেশি হাজিদের প্রথম কাফেলাটি পবিত্র মদিনা মুনাওরায় এসে পৌঁছেছে। মদিনায় বাংলাদেশি হাজিদের উষ্ণ অভ্যর্থনা জানান মদিনার হজ অফিসার এ বি এম আমীন উল্লাহ নূরী। এসময় সরকারের হজ প্রশাসন টিমের কর্মকর্তা, মেডিকেল টিমের কর্মকর্তা, মদিনাস্থ বাংলাদেশ হজ অফিসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দও, মদিনা সাংবাদিক পরিষদের নেতৃবৃন্দ ও মদিনা প্রবাসী কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন। তারা হাজিদের সালাম মুসাফাহা, কোলাকুলি ও আন্তরিক মোবারকবাদ জ্ঞাপনের মাধ্যমে বরণ করে নেন।

এর আগে গত ১৪ জুলাই শনিবার সকাল ১১টা ২০ মিনিটে ৪১৯ জন হাজিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইট জেদ্দা পৌঁছায়। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজিদের বিদায় জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল এবং ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

এদিকে জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের হজ ও ওমরাহ টার্মিনালে বাংলাদেশ থেকে আসা হজযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দাস্থ কনস্যুলেটের কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন, কাউন্সিলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান, দূতাবাস, কনস্যুলেট ও সৌদি সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

হাজিগণ জেদ্দায় আসার পর গত চারদিন পবিত্র মক্কায় ছিলেন। আজ প্রথমবারের মতো সরকারি ব্যবস্থাপনার ৮২২ জন হাজি পবিত্র মদিনা জিয়ারতে এসেছেন। বাকি হাজিরা পর্যায়ক্রমে আসবেন। মদিনাস্থ মৌসুমি হজ অফিসার ও ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ বি এম আমীন উল্লাহ নূরী এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চলতি বছর এ পর্যন্ত মোট ১৪ হাজার চারজন হজযাত্রী সৌদি আরব এসে পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ২২৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১০ হাজার ৭৭৮ জন হজযাত্রী পৌঁছেছেন।

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
শাহ আমানত বিমানবন্দরে কোটি টাকার সোনা জব্দ
চার বিমানযাত্রীর কাছে মিলল ২ কেজি সোনা
X
Fresh