• ঢাকা সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫

থাইল্যান্ডে নৌকাডুবিতে ৩৩ চীনা পর্যটক নিহত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ জুলাই ২০১৮, ২৩:২৫ | আপডেট : ০৬ জুলাই ২০১৮, ২৩:২৬

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় ফুকেট দ্বীপে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় ৩৩ চীনা পর্যটক নিহত হয়েছেন। এছাড়া আহত ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে থাই কর্তৃপক্ষ। বাকি নিখোঁজদের সন্ধানে শনিবার ভোর পাঁচটায় পুনরায় অভিযান শুরু করা হবে।

ফুকেটের নৌ-পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। নৌকাটি সঠিকভাবে নিবন্ধিত এবং যাত্রার সময়ও ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী নেয়া হয়নি বলে জানিয়েছে পুলিশ। উপকূলের সাত কিলোমিটার দূরে নৌকাটি ডুবে যায়।

এদিকে চীনের ব্যাংককের দূতাবাস থেকে এই ঘটনায় দ্রুত উদ্ধার কাজ করতে থাইল্যান্ড সরকারকে অনুরোধ জানিয়েছে। এছাড়া ঘটনাস্থলে একটি উদ্ধারকারী দল পাঠাতেও অনুরোধ করেছে দূতাবাসটি।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু কাং বলেছেন, দেশটির প্রেসিডেন্ট শি জিন পিং এই ঘটনার ওপর গভীর দৃষ্টি রাখছেন। এছাড়া উদ্ধার তৎপরতায় সন্তোষ প্রকাশ করেছেন তিনি।

থাইল্যান্ডের সড়ক ও নৌপথে নিরাপত্তা নিয়ে অনেক পর্যটক সংস্থা আপত্তি জানিয়েছে। তাদের অভিযোগ, গাড়িতে সিট বেল্ট না থাকা এবং নৌকায় জীবন রক্ষাকারী জ্যাকেট না থাকার বিষয়গুলোতে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নিতে দেখা যায়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় ১৬ ফুট উঁচু ঢেউয়ের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। নৌকাটিতে ৯৩ জন পর্যটক, ১১ জন ক্রু এবং একজন ট্যুর গাইড ছিলেন।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়