• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় শিখসহ নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ জুলাই ২০১৮, ০৯:০২

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে একটি আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের অধিকাংশই দেশটির সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের মানুষ। খবর বিবিসির।

পুলিশ জানিয়েছে, নানগারহার প্রদেশ সফররত প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে দেখা করতে যাওয়ার সময় এই হামলার ঘটনা ঘটে। তারা জানাচ্ছে, নিহত ব্যক্তিদের মধ্যে একজন শিখ প্রার্থীও ছিলেন, যিনি আগামী অক্টোবরে পার্লামেন্ট নির্বাচনের পরিকল্পনা করেছিলেন।

কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ২০ অক্টোবরের পার্লামেন্ট নির্বাচনে একমাত্র শিখ প্রার্থী আওতার সিং খালসা এ ঘটনা নিহত হয়েছেন।

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : অর্থের বিনিময়ে ভারতীয় গোয়েন্দাদের গোপন তথ্য চাইছে আইএস
--------------------------------------------------------

এর আগে নানগরহারে তার দুই দিনের সফরের জালালাবাদে একটি হাসপাতাল উদ্বোধন করেন প্রেসিডেন্ট ঘানি। তবে কর্মকর্তারা জানিয়েছে, আত্মঘাতী হামলার সময় প্রেসিডেন্ট ঘানি ওই এলাকায় ছিলেন না।

এদিকে কাবুলে ভারতীয় দূতাবাস এই ‘কাপুরোষচিত সন্ত্রাসী’ হামলার নিন্দা জানিয়েছে। তারা এক টুইট বার্তায় জানিয়েছে, এই হামলায় প্রমাণ হয় যে যারা সন্ত্রাসীদের যেকোনোভাবেই সমর্থন করে তাদের বিরুদ্ধে কোনও ধরনের বৈষম্য ও জবাবদিহিতা ছাড়াই আন্তর্জাতিক ঐক্য প্রয়োজন।

নানগরহারের স্বাস্থ্য পরিচালক নাজিবুল্লাহ কামাওয়াল বার্তা সংস্থা এএফপি জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৭ জন শিখ ও হিন্দু। তিনি বলেন, এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন।

আফগানিস্তান মুসলিম প্রধান দেশ হলেও সেখানে অল্প সংখ্যায় শিখ ও হিন্দু সম্প্রদায়ের মানুষ বসবাস করেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভালো শুরুর পর ফিরলেন জয়
টাইগারদের আফগানিস্তান সফর স্থগিত
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
X
Fresh