• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফিল্মি স্টাইলে জেল ভেঙে হেলিকপ্টারে পালালেন ফরাসি গ্যাংস্টার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ২২:০৭

রেদোয়ান ফাইদ। আলজেরীয় বংশোদ্ভূত এই গ্যাংস্টার ছিলেন ২০১৩ সালে ফরাসি পুলিশের মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল। ফ্রান্সে টাকার গাড়ি লুটের চেষ্টার দায়ে ২৫ বছরের জেল হয় কুখ্যাত এই গ্যাংস্টারের। রোববার তাকে ফিল্মি স্টাইলে জেল ভেঙে হেলিকপ্টারে করে নিয়ে গেছে তার সহযোগীরা। খবর বিবিসি।

ফাইদ বন্দি ছিলেন প্যারিস অঞ্চলের ‘রু’ কারাগারে। তার তিন সহযোগী ভারী অস্ত্র নিয়ে রোববার বেলা ১১টার দিকে ওই কারাগারের ভেতরে নামে। তারপর কোনও রক্তপাত ছাড়াই ফাইদকে নিয়ে হেলিকপ্টারে করে তারা পালিয়ে যায়। পুরো ঘটনায় সময় লাগে মাত্র কয়েক মিনিট।

পরে ওই কারাগার থেকে ৬০ কিলোমিটার দূরে হেলিকপ্টারটি খুঁজে পায় পুলিশ। তদন্তকারীদের ধারণা, সেখান থেকে গাড়িতে করে পালিয়েছেন রেদোয়ান ফাইদ আর তার তিন সহযোগী।

ইউরোপ-ওয়ানের খবরে বলা হয়, ফাইদকে জেল ভেঙে বের করে আনতে যে হেলিকপ্টারটি ব্যবহার করা হয়েছিল, এক প্রশিক্ষককে আটকে রেখে সেটি ছিনতাই করা হয়। অপারেশন শেষে ওই প্রশিক্ষককে মুক্তিও দেয় তারা।

৪৬ বছর বয়সী রেদোয়ান ফাইদের জেল পালানোর ঘটনা এটাই প্রথম নয়। ২০১৩ সালে এক কারাগার থেকে আরেক কারাগারে স্থানান্তরের পর আধা ঘণ্টারও কম সময়ের মধ্যে চার গার্ডকে জিম্মি করেন তিনি। এরপর পাঁচটি দরজা উড়িয়ে দিয়ে তিনি বেরিয়ে এলে গাড়ি নিয়ে অপেক্ষায় থাকা এক সহযোগী তাকে নিয়ে পালিয়ে গিয়েছিল।

জেল পালানোর ওই ঘটনায় ফাইদের নাম চলে আসে মোস্ট ওয়ান্টেড তালিকার শীর্ষে। দেড় মাসের মাথায় এক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, রেদোয়ান ফাইদ ২০০৯ সালে একটি বই লেখেন যেখানে তিনি প্যারিসে নিজের বেড়ে ওঠা এবং অপরাধ জগতে জড়িয়ে পড়ার ঘটনা বর্ণনা করেছেন।

এপি/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
জেলিফিশে বেকায়দায় জেলেরা
অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক
X
Fresh