• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবার একসঙ্গে লাঞ্চে কী খেলেন ট্রাম্প-কিম?

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ জুন ২০১৮, ১৬:৩৩

কথার লড়াই শেষে সত্যিই বৈঠকে বসলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। আজ শুধু প্রথমবার বৈঠকে বসাই নয় আরও অনেক কিছু করেছেন প্রথমবারের মতো। প্রথমবারের মতো করমর্দন করেছেন উভয় নেতা। এমনকি প্রথমবার একসঙ্গে দুপুরের খাবারও খেলেন দুজন। খবর টাইমস অব ইন্ডিয়া, সিএনএনের।

কী ছিল তাদের খাবার তালিকায়? হোয়াইট হাউজ থেকে প্রকাশিত মেন্যুতে দেখা গেছে, খাবারের তালিকায় নানা রকম পশ্চিমা ও কোরিয়ান খাবার রাখা হয়েছে। স্টার্টার হিসেবে উভয় নেতাকে চিংড়ির ককটেল ও অ্যাভোকাডো সালাদ, সবুজ আমের কেরাবু বা ‘ওসিওন’, কোরিয়ান শসার মিশ্রণ পরিবেশন করা হয়েছে। এরপর ছিল ইয়াংজৌ ফ্রাইড রাইস বা দেগু জরিমের সঙ্গে গরুর পাঁজরের মাংস, টক-মিষ্টি পর্ক বা কোরিয়ান সয়া দিয়ে ভাপে সেদ্ধ কড মাছ। শেষে ছিল ডার্ক চকলেট টার্টেল গ্যানশে, ভ্যানিলা আইসক্রিম বা ট্রপেনজিন ও পেস্ট্রি ডেজার্ট।

সিএনএন জানাচ্ছে, সিঙ্গাপুরের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় দুজনকে দুপুরের খাবার পরিবেশন করা হয়।

এছাড়া ট্রাম্প ও কিমের দুপুরের খাবারে অংশ নিয়েছেন দুই দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা ও অতিরিক্ত কিছু পরামর্শক। তাদের মধ্যে রয়েছেন হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স ও উত্তর কোরিয়ার প্রেসিডেন্টে বোন কিম ইয়ো জং।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
X
Fresh