• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এক মিনিটে বুঝে যাব কী হবে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ জুন ২০১৮, ১২:৩৫

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন সিঙ্গাপুর পৌঁছলেন আগে। কানাডায় জি-সেভেন বৈঠক দ্রুত শেষ করে রোববার সন্ধ্যায় সিঙ্গাপুরে আসেন ডোনাল্ড ট্রাম্পও। আগামীকাল মঙ্গলবার এই দুই নেতার বৈঠকে কী হয়, তার রুদ্ধশ্বাস অপেক্ষা এখন। খবর আনন্দবাজারের।

আত্মবিশ্বাসী মার্কিন প্রেসিডেন্টের দাবি, কিমের মুখোমুখি হওয়ামাত্র এক মিনিটেই তিনি বুঝে যাবেন, পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তির সম্ভাবনা রয়েছে কিনা। তার কথায়, আমার মনে হয়, ভাল কিছু ঘটতে চলেছে কিনা, তা চট করে বুঝে যাবো।

--------------------------------------------------------
আরও পড়ুন : ভিক্ষা করে হলেও সাংবাদিকদের বেতন দিন: পাকিস্তান কোর্ট
--------------------------------------------------------

ট্রাম্প বলেন, যদি মনে হয়, চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা নেই, তাহলে আর সময় নষ্ট করবো না। তবে সাক্ষাৎ ফলপ্রসূ হলে কিমের ওয়াশিংটন সফরের সম্ভাবনার ইঙ্গিতও দিয়েছেন ট্রাম্প। তাই কিম সম্পর্কে ট্রাম্প বলেন, ইতিবাচক কিছু করেই তিনি চমকে দেবেন বলে মনে হচ্ছে।

এর আগে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে কিমের সঙ্গে হাত মেলানোর ছবি টুইটারে পোস্ট করেন দেশটির পররাষ্ট্র ভিভিয়ান বালকৃষ্ণান। সিঙ্গাপুর প্রশাসনের দাবি, ট্রাম্প-কিমের বৈঠক ঘিরে এখন চূড়ান্ত নিরাপত্তা শহরে। কিম যেখানে থাকবেন, তার আশপাশে অতিরিক্ত ফুলের টব রয়েছে। যাতে বাইরে থেকে কোনও সাংবাদিক তাকে এক ঝলকও দেখতে না পান! সিঙ্গাপুর বন্দরের অদূরে সেন্টোসা দ্বীপে ট্রাম্প-কিম বৈঠক হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh