• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

পার্লামেন্টের মেঝে পরিষ্কার করলেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ জুন ২০১৮, ১৭:৪৩

গত বছর একটি মিটিংয়ে অংশ নেয়ার জন্য দামি গাড়ির বদলে সাইকেল বেছে নিয়েছিলেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রাট। এমন কাজে বেশ আলোচিত হয়েছিলেন তিনি। এবার ফের আলোচনায় তিনি। কফির গ্লাস সঙ্গে নিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই তা হাত থেকে পড়ে যায়। এরপর মেঝে নোংরা হয়ে যাওয়ায় নিজেই তা পরিষ্কার করা শুরু করেন। এ ঘটনার ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে গেছে। বহু মানুষই অনলাইনে ভিডিওটি দেখে তার প্রশংসা করছেন। খবর বিবিসি।

ঘটনার দিন নেদারল্যান্ডের পার্লামেন্টে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মার্ক রুট। এক হাতে জরুরি কাগজপত্রের ফাইল এবং অন্য হাতে কফি। দুই হাতে জিনিস নিয়ে ঢোকার সময়ই সিকিউরিটি গেটের কাছে অসাবধানতাবশত কফি কাপটা নিচে পড়ে যায়। তার পাশে থাকা এক ব্যক্তি সাথে সাথেই হাউজস্টাফকে খবর দেন জায়গাটি পরিষ্কার করার জন্য। কিন্তু তাদের আসার অপেক্ষা করেননি প্রধানমন্ত্রী।
--------------------------------------------------------
আরও পড়ুন : ইফতারের আয়োজন করে মুসলিমদের তোপের মুখে ট্রাম্প
--------------------------------------------------------

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী মার্ক হাসিমুখে নিজেই ফ্লোর ওয়াইপার নিয়ে মেঝে পরিষ্কার করতে শুরু করেন। তার এই কীর্তি দেখে প্রথমে হতভম্ব হয়ে যান হাউজস্টাফ এবং অন্যরা। পুরোটা মেঝে ভালোভাবে পরিষ্কার করার পর পাশের ডেস্কে লাগা কফির ছিটেফোটাও মুছে দেন তিনি। তাকে হাসিমুখে কাজটি করতে দেখে পাশে দাড়িয়ে থাকা হাউজস্টাফরা হাততালি দিতে থাকেন।

যদিও এ ধরনের ঘটনা পশ্চিমা দেশগুলোতে বিরল নয়। লন্ডনে একটি দাঙ্গা ও ভাঙচুরের পর মেয়র নিজেই ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কারে নেমেছিলেন।

আরও পড়ুন :

এপি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন 
বঙ্গবন্ধু ভাবতেই পারেননি বাঙালিরা তাকে হত্যা করবে : প্রধানমন্ত্রী
X
Fresh