• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নিরাপত্তার কারণে ২০ বছর ধরে মরুভূমিতে বসবাস

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ জুন ২০১৮, ১৭:১১

ডেভিড গ্লাসিন। ৭৩ বছরের এই মানুষটি নিরাপত্তার কারণে ২০ বছর ধরে একাই বসবাস করছেন মরুভূমিতে। খবর দ্য সান।

সাবেক এই কোটিপতি ব্যক্তি ১৯৯৭ সালের মে মাস থেকে উত্তর পূর্ব অস্ট্রেলিয়ার রেস্টোরেশন দ্বীপে বসবাস করে আসছেন। ১৯৮৭ সালে শেয়ার বাজার ধসে ভাগ্যের কাছে হেরে তিনি এই সিদ্ধান্ত নেন।

সাবেক গোল্ড মাইনিং টাইকন ও ভূসম্পত্তিশালী ডেভিড একসময় অন্যতম সফল ব্যক্তি ছিলেন। তার সম্পদের পরিমাণ ছিল প্রায় ২৭ মিলিয়ন ডলার। আর বর্তমানে তিনি কাঠের তৈরি কুঁড়েঘরে বাস করেন। এখানে তার সঙ্গী একটি কুকুর।

এ নিয়ে ডেভিড গ্লাসিন বলেন, এখানে সাপ, মাকড়সা এবং কুমির রয়েছে। তারপরেও যখন আমি বিশ্বব্যাপী সন্ত্রাসী হামলার বিষয়ে শুনতে পাই তখন এই জায়গাটিকে তুলনামূলক নিরাপদ মনে হয়। নিরাপত্তার জন্য এই জায়গাটিকে ভালোবাসি। আপনার যতো বয়সই হোক বা বিছানায় পড়ে থাকেন না কেন, এখানে আপনার হামলার ভয় নেই।

তিনি আরও বলেন, আমি এখানেই মরতে চাই। এটি আমার কাছে স্বর্গ। আমি যখন এখানে আসি তখন আমি অর্থের কারণে অসুস্থ ছিলাম। অর্থ মানুষকে অসুস্থ করে তোলে। এমনকি আমার বউ ছেড়ে চলে যায়। আমি এখানে একজন সঙ্গী চাই, যে আমার সাথে বসবাস করবে। অথবা একাধিক নারী যারা এখানে আসতে চায়।

ডেভিড গ্লাসিনকে বাস্তব জীবনের রবিনসন ক্রুসো বলা হচ্ছে। ইংরেজি লেখক ড্যানিয়েড ডিফো রচিত উপন্যাসে রবিনসন ক্রুসো প্রায় ২৮ বছর একটি নির্জন দ্বীপে একা বসবাস করেছিলেন।

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৮ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্য বীমা দিবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা
তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া
X
Fresh