• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চারতলায় ঝুলন্ত শিশুটিকে ৩০ সেকেন্ডে উদ্ধার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ মে ২০১৮, ১৮:০০

মামোউডু গাচসামা। কয়েকমাস আগে মালির এই বাসিন্দা পাড়ি জমিয়েছেন ফ্রান্সে। চারতলার বারান্দার সঙ্গে ঝুলতে থাকা চার বছরের একটি শিশুকে বাঁচিয়ে সত্যিকারের স্পাইডারম্যান বনে গেলেন তিনি। খবর দ্য গার্ডিয়ান।

গত শনিবার সন্ধ্যায় উত্তর প্যারিসের ঘটনা। চারতলার বারান্দার সঙ্গে ঝুলতে থাকা এক শিশুকে দেখে নিজের কোনো নিরাপত্তার কথা চিন্তা না করে শিশুটিকে বাঁচানোর জন্য নিচতলা থেকে কয়েক সেকেন্ডের মধ্যেই চার তলায় পৌঁছে যান। ৩০ সেকেন্ডের মধ্যে শিশুটিকে রক্ষা করেন। তারপর শিশুটিকে বারান্দায় টেনে তোলেন। মামোউডুর এমন কাজের প্রশংসা করেছেন সবাই। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ উদ্ধারকাজের ছোট্ট ভিডিওটি কয়েক মিলিয়ন মানুষ দেখেছে।

আর এমন সাহসিকতার পরিচয় দিয়ে ভাগ্য খুলেছে গাচসামার। তাকে সম্মান জানানোর জন্য নিজ কার্যালয়ে ডেকেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

ভিডিওতে দেখা গেছে, ২২ বছরের গাচসামা চারতলার বারান্দায় শিশুকে ঝুলতে দেখে নিচ থেকে বারান্দা ধরে ধরে চারতলায় পৌঁছে যান। তারপর শিশুটিকে টেনে তোলেন। আর একাজটি করতে তার লেগেছে মাত্র ৩০ সেকেন্ড।

--------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তানে আফগান কূটনীতিকদের অ্যাকাউন্ট হ্যাক হচ্ছে!
--------------------------------------------------------

ঘটনার সময় শিশুটির মা-বাবা কেউই বাসায় ছিলেন না। আর একই সময় শিশুটিকে বাঁচানোর জন্য পাশের ফ্লাটের এক ব্যক্তি চেষ্টা করছিলেন। তবে বারান্দার মাঝে বাধা থাকায় তিনি শিশুটিকে উদ্ধার করতে পারছিলেন না।

এ নিয়ে গাচসামা বলেন, আমি এ কাজটি করেছি কোনও চিন্তা না করেই। আমি দেখি যে সবাই শুধু চিৎকার করছে এবং গাড়িগুলো তাদের হর্ন বাজাচ্ছে। ঠিক তখনই আমি বিল্ডিংয়ের বারান্দা দিয়ে উপরে উঠেছি। ঈশ্বরকে ধন্যবাদ যে, আমি শিশুটিকে রক্ষা করতে পেরেছি।

তিনি আরও বলেন, আমি শিশুটিকে উদ্ধারের পর ভয় পেয়ে গিয়েছিলাম। শোবার ঘরে গিয়ে আমার শরীর কাঁপছিল। আমি দাঁড়ানো থেকে বসে পড়েছিলাম।

গাচসামার এমন কাজকে ‘সাহসিকতার পরিচয়’ বলে মন্তব্য করেছেন প্যারিসের মেয়র অ্যানি হিডলগো। তিনি এক টুইট বার্তায় তাকে ‘১৮ সালের স্পাইডারম্যান’ উল্লেখ করে ধন্যবাদ জানান।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
প্যারিসে ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ‘পাঠশালা’র যাত্রা
বৃষ্টি উপেক্ষা করে প্যারিসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
X
Fresh