DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

ট্রাম্পের ইরানবিরোধী মনোভাব অপছন্দ অর্ধেক মার্কিনির: জরিপ

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৮ মে ২০১৮, ০৮:৫৩ | আপডেট : ২৮ মে ২০১৮, ০৯:০৪
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক মানুষ দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরান বিরোধী পদক্ষেপ সমর্থন করেন না। আমেরিকার জনগণের মধ্যে নতুন করে চালানো এক মতামত জরিপে এ তথ্য উঠে এসেছে। খবর পার্সটুডের।

মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজ এ মতামত জরিপ চালিয়েছে। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নিউজ চ্যানেলটি অনেক রাখঢাক রেখে জরিপের ফলাফল প্রকাশ করেছে। তারপরও এতে দেখা যাচ্ছে, আমেরিকার শতকরা ৪৮ ভাগ মানুষ ট্রাম্পের ইরানবিরোধী পদক্ষেপের বিপক্ষে কথা বলেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সৌদিতে আল-কায়েদার প্রশিক্ষণের গোপন ভিডিও নিয়ে তোলপাড় (ভিডিও)
--------------------------------------------------------

এ জরিপের ফলাফলে আরও দেখা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের শতকরা ৩৪ ভাগ মানুষ ট্রাম্পের ইরানবিরোধী পদক্ষেপ সমর্থন করেছেন এবং ১৮ শতাংশ জনগণ এ সম্পর্কে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

গত ২৬ মে টেলিফোন সাক্ষাৎকারের ভিত্তিতে এ জনমত জরিপ চালিয়েছে ফক্স নিউজ।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর আগে গেলো ৮ মে ইরানের পরমাণু সমঝোতা থেকে তার দেশকে একতরফাভাবে বের করে নেয়ার ঘোষণা দেন। ট্রাম্প তখন বলেন, আগামী ছয় মাসের মধ্যে ইরানের বিরুদ্ধে আগের নিষেধাজ্ঞাগুলো পুনর্বহাল করা হবে।

অন্যদিকে, ২০১৫ সালের পরমাণু সমঝোতায় স্বাক্ষরকারী পক্ষগুলো অর্থাৎ ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, রাশিয়া, চীন ও ইউরোপীয় ইউনিয়ন বলেছে, তারা আমেরিকাকে ছাড়াই এ সমঝোতা এগিয়ে নেবে। এ লক্ষ্যে গত কয়েকদিন ধরে ওই পক্ষগুলোর সঙ্গে ইরানের ব্যাপক আলোচনা চলছে।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়