• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সৌদিতে আল-কায়েদার প্রশিক্ষণের গোপন ভিডিও নিয়ে তোলপাড় (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে ২০১৮, ২২:৪২

বাফটা জয়ী চলচ্চিত্র নির্মাতা জোনাথন হ্যাকার নির্মিত ‘পাথ অব ব্ল্যাড’ নামের এ প্রামাণ্যচিত্রটি আগামী ১৩ জুলাই ব্রিটেনে মুক্তি পাচ্ছে। এটি নিয়েই মধ্যপ্রাচ্যজুড়ে শুরু হয়েছে নতুন এক বিতর্ক। খবর ডেইলি মেইল।

সৌদি আরবের মরুভূমিতে যুদ্ধের প্রশিক্ষণ নিচ্ছে জঙ্গি সংগঠন আল-কায়েদার একদল তরুণ যোদ্ধা। দেশটিতে গড়ে তোলা প্রশিক্ষণ শিবিরে চলছে নানা তৎপরতা। শুধু তাই নয়, নিজেদের সেইসব কর্মকাণ্ড ভিডিওতে ধারণও করছেন তারা। এমন কিছু গোপন ভিডিও ফুটেজ নিয়ে তৈরি একটি প্রামাণ্যচিত্র ‘পাথ অব ব্ল্যাড’।

প্রামাণ্যচিত্রে দেখানো হবে, কিভাবে সৌদির নির্জন মরুভূমিতে ঘাঁটি গাড়ছে আল-কায়েদা যোদ্ধারা। সেখানে তাদের গড়ে তোলা প্রশিক্ষণ শিবিরে চলছে জোর তৎপরতা। আল্লাহু আকবার বলে যুদ্ধের মহড়ায় অংশ নিচ্ছেন সংগঠনটির তরুণ যোদ্ধারা।

ডেইলি মেইলের প্রতিবেদনে দাবি করা হয়, প্রশিক্ষণ চলাকালে যোদ্ধাদের ধারণ করা এসব ভিডিও ফুটেজ উদ্ধার করে সৌদি গোয়েন্দারা। পরে ওই ফুটেজগুলো নির্মাতাদের হাতে পড়ে।

--------------------------------------------------------
আরও পড়ুন : মিশিগান পুলিশ বিভাগের নতুন সদস্য ছোট্ট বিড়াল
--------------------------------------------------------

এ বিষয়ে নির্মাতা জোনাথন হ্যাকার বলেন, ‘এ ফুটেজগুলো আমি যখন দেখেছিলাম, তখনই বুঝতে পারি যে, এগুলো নিয়ে একটি দারুণ ছবি নির্মাণ করা সম্ভব হবে।’

প্রামাণ্যচিত্রটির নির্মাতার দাবি, এতে যুক্ত হওয়া ফুটেজগুলোতে কোনো ধরনের সম্পাদনা করা হয়নি। যেভাবে উদ্ধার করা হয়েছে, সেভাবে দেখতে পাবেন দর্শকরা। তারাই এটি বিচার করবেন।

আরও পড়ুন :

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিউজিক ভিডিওর মডেল হলেন ধীমন বড়ুয়া
সালমানের জন্য অঝোরে কাঁদলেন রাখি সাওয়ান্ত (ভিডিও)
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
X
Fresh