• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় পাঁচ মাসে সাড়ে ৩ হাজার বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে ২০১৮, ১৩:৪২
ফাইল ছবি

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ মে পর্যন্ত তিন হাজার ৪০৩ জন বাংলাদেশিসহ ১৭ হাজার ৮৬৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়া পুলিশ। মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। খবর টেম্পোর।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক মোস্তাফার আলী শনিবার রাজধানী কুয়ালালামপুরে বলেন, আমরা ইন্দোনেশিয়ার ছয় হাজার ৩১৫ জন, বাংলাদেশের তিন হাজার ৪০৩ জন, ফিলিপিন্সের এক হাজার ৯৫৬ জন, মিয়ানমারের এক হাজার ৭৪৮ জন এবং অন্যান্য দেশের শ্রমিকদের আটক করেছি। অভিবাসন কর্মকর্তারা অবৈধ শ্রমিকদের ধরতে এখনও অভিযান চালিয়ে যাচ্ছে। গ্রেপ্তারকৃত শ্রমিকদের তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ‘ইনোসেন্স অব মুসলিমস’র জেরে মিশরে ইউটিউব বন্ধ
--------------------------------------------------------

এই অভিযানের সময় প্রায় ৭৪ হাজার জনের তথ্য যাচাই-বাছাই করা হয়েছে। এর ফলে, বিভিন্ন দেশের ১৭ হাজার ৮৬৯ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া অবৈধ অভিবাসীদের কাজ দেয়ার জন্য ৪৫৫ নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক মোস্তাফার আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর এখন পর্যন্ত অবৈধ অভিবাসীবিরোধী মোট ৬ হাজার ১৯টি অভিযান পরিচালিত হয়।

মালয়েশিয়ায় বহু অবৈধ বাংলাদেশি বসবাস করছেন। তাদের মধ্যে চলতি বছর ৪ লাখ ৮২ হাজার বাংলাদেশি বৈধ হওয়ার জন্য আবেদন করেছেন।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh