• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চিকিৎসার জন্য ভারতে এসে ধর্ষণের পর লাশ হলেন আইরিশ তরুণী

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ মে ২০১৮, ১৫:৪৮

হতাশায় ভুগছিলেন আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের বাসিন্দা লিগা স্ক্রোমান। চিকিৎসার জন্য তিনি এসেছিলেন ভারতের কেরালায় অবস্থিত থিরুভাল্লাম আশ্রমে। অরণ্য ঘেরা আশ্রমের মধ্যে চিকিৎসার পাশাপাশি খুঁজেছিলেন শান্তি। কিন্তু ধর্ষিতা হয়ে নির্মম মৃত্যুর শিকার হতে হয়েছে তাকে। খবর মেট্রো অনলাইন।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো এক প্রতিবেদনে জানায়, গত এপ্রিলের ২১ তারিখে বনের একটি গাছে তার ক্ষত-বিক্ষত শরীর ঝুলে থাকতে দেখা যায়। পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানোর পর জানা যায়, ধর্ষণের শিকার হয়েছিলেন লিজা।

পশ্চিমের নারী হলেও ৩৩ বছরের লিজা আয়ুর্বেদের প্রতি বেশ দুর্বল ছিলেন। এ কারণেই মনের অসুখের চিকিৎসায় বেছে নিয়েছিলেন ভারতের কেরালায় অবস্থিত থিরুভাল্লাম আশ্রমকে।

প্রতিবেদনে বলা হয়, আশ্রমের আসার কয়েক সপ্তাহের মধ্যেই নিখোঁজ হয়ে যান লিজা। অভিযোগ পাওয়ার পর পুলিশ তদন্তে নামলে বনের ভেতর লিজার রক্তাক্ত মরদেহের সন্ধান পায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : সৌদি আরবে প্রথমবারের মতো নির্মাণ হচ্ছে গির্জা
--------------------------------------------------------

এই ঘটনায় পুলিশ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বলেও ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে। জিজ্ঞাসাবাদে পুলিশ জেনেছে, ধর্ষণের উদ্দেশ্যে লিজাকে তারা নেশাদ্রব্য খাওয়ায়। কিন্তু তারপরেও অর্ধচেতন অবস্থায় লিজা তাদের ধর্ষণে বাধা দিলে হত্যার সিদ্ধান্ত নেয় ধর্ষকেরা।

লাটভিয়ার নাগরিক স্ক্রোমান বেশ কয়েক ধরেই আয়ারল্যান্ডে বসবাস করতেন। মানসিক অবসাদের কারণে চিকিৎসার জন্য যে তিনি ভারতে গিয়েছেন তা বোনকে বলেও যান। কিন্তু কয়েক সপ্তাহ পর লিজার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে দূতাবাসকে জানায় তার বোন। এমনকি ভারতেও চলে আসে সে।

মিররকে লিগার বোন লিজা জানায়, এর আগেও ভারতে একাধিকবার গিয়েছিল লিজা। কেরালার প্রতি তার প্রচণ্ড আকর্ষণ ছিল। তবে বোনের মর্মান্তিক মৃত্যু ঘটলেও শুধুমাত্র দু’জন অপরাধীর জন্য কেরালাকে তার পরিবার ঘৃণা করতে পারবেন না বলেও জানান লিজা।

প্রতিবেদনে বলা হয়, পুলিশ লিজার মরদেহ হস্তান্তরের পর শেষকৃত্যানুষ্ঠান কেরালার থিরুভাল্লাম আশ্রমেই অনুষ্ঠিত হয়। এদিকে, অভিযুক্ত দুই ধর্ষক এখন বিচারের অপেক্ষায় কারাগারে রয়েছে।

আরও পড়ুন :

কেএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে আয়ারল্যান্ড
সরে দাঁড়াচ্ছেন আয়ারল্যান্ডের প্রথম সমকামী প্রধানমন্ত্রী
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
বাঁচা-মরার লড়াইয়ে আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ
X
Fresh