• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিমানে বাইরের টাটকা বাতাস খেতে গিয়ে যুবকের অদ্ভুত কাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ মে ২০১৮, ১৯:০১

জরুরি নির্গমনের দরজা খুলে ১৫ দিনের জেলসহ ১১ হাজার ডলারের জরিমানা গুণতে হলো চ্যান নামের ২৫ বছরের এক চীনা যুবকের।বিমান মাটিতে অবতরণের পর যাত্রীরা যখন বের হওয়ার অপেক্ষায় ঠিক তখনই অদ্ভুত একটি কাজ করে বসেন চ্যান। খুলে ফেলেন জরুরি নির্গমনের দরজা। ২৭ এপ্রিল এমন ঘটনা ঘটেছে চীনের সিচুয়ান প্রদেশের মিয়াংইয়াং বিমানবন্দরে। খবর ডেইলি মেইল।

কারণ হিসেবে চ্যান জানিয়েছেন, এয়ারকন্ডিশনের বাতাসে তিনি হাঁপিয়ে উঠেছিলেন।বিমানের বাইরের টাটকা বাতাসের জন্য জরুরি নির্গমনের দরজা খুলেন। যার কারণে ১৫ দিনের জেলসহ তাকে জরিমানা গুনতে হয়েছে ১১ হাজার ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৯ লাখ ৪০ হাজার।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্বে সবচেয়ে দূষিত বায়ুর তৃতীয় নগরী ঢাকা
--------------------------------------------------------

টাটকা বাতাসের জন্য দ্রুত বের হতে পাশের জরুরি দরজার হাতল টানতে গিয়ে বোকা বনে যান চ্যান। কারণ মুহূর্তেই বিমানের দরজা খুলে জরুরি নির্গমনের সিঁড়ি বেরিয়ে আসে।আর এমন দৃশ্য দেখে বেশ ভয় পান তিনি।

ঘটনা ঘটার পরপরই ফ্লাইটের কর্মীরা ছুটে এসে চ্যানকে আটক করে পুলিশে দেয়।

চ্যান জানান, গরমে দমবন্ধ হয়ে আসছিল। এই কারণেই দ্রুত বাইরের বাতাস পেতে তিনি ওই দরজা খোলার চেষ্টা করেছিলেন। দরজার গায়ে লেখাও ছিল তাই!

কিন্তু দরজা ধরে টান দেয়ায় জরুরি নির্গমনের দরজার হাতলই চ্যানের হাতে ভেঙে আসে। একই সঙ্গে দরজা খোলার দৃশ্য দেখে নিজেই ভয়ে চিৎকার করে উঠেন।

ঘটনার পর কর্তৃপক্ষ বলেছে, বিমান আকাশে উড়ার আগেই নিয়মনীতি সম্পর্কে যাত্রীদের জানিয়ে দেয়া হয়। তারপরেও যাত্রী এমন কাণ্ড ঘটালে তা মেনে নেয়া যায় না।

আরও পড়ুন :

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির
X
Fresh