• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নাইজেরিয়ায় মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক

  ০১ মে ২০১৮, ২৩:৩৮
ফাইল ছবি

নাইজেরিয়ায় উত্তরপূর্বাঞ্চলে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার মুবি শহরে ওই বিস্ফোরণে ঘটনায় আরও এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন। খবর আল-জাজিরার।

আদামাওয়া প্রদেশের পুলিশ কমিশনার আব্দুল্লাহি ইয়ারিমা বলেছেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী দুপুর ১টার দিকে মসজিদে বোমার বিস্ফোরণ ঘটায়। আর মুসল্লিরা বাঁচার জন্য সেখান থেকে দৌড়ে যাওয়ার সময় মসজিদের ২০০ মিটার দূরে দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

প্রদেশটির পুলিশের মুখপাত্র ওসমান আবুবকর বলেছেন, আমি এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যুর খবর জানতে পেরেছি। ঘটনাস্থল বোমা নিষ্ক্রিয়কারী দল ও অন্যান্য নিরাপত্তা কর্মকর্তারা ঘিরে রেখেছে।

গেলো ছয় মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো মুবি মসজিদে হামলার ঘটনা ঘটলো। গেলো বছরের নভেম্বরে ফজরের নামাজের সময় আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়।

আদামাওয়া প্রদেশের জরুরি ব্যবস্থাপনা সংস্থার প্রধান হারুনা হাম্মান ফুরো মঙ্গলবারের হামলাকে ‘বিধ্বংসী’ হিসেবে বর্ণনা করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, তারা একজন যুবককে সুইসাইড ভেস্ট পরে মসজিদে ঢুকতে দেখেছেন।

কেউই তাৎক্ষণিকভাবে ওই হামলা দুটির দায় স্বীকার করেনি। তবে কর্তৃপক্ষ বলছে, হামলার ধরন দেখে মনে হচ্ছে এটি বোকো হারামই চালিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান
দুবাইয়ে ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ
X
Fresh