• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের চাকরির অফার ফিরিয়ে দিলেন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক

  ০১ মে ২০১৮, ১৮:২৩

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, তাকে হোয়াইট হাউজে কাজের জন্য প্রস্তাব দিয়েছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী এই ব্যবসায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলেও জানিয়েছেন। খবর ইউএসএ টুডের।

বিজ্ঞান বিষয়ক ওয়েবসাইট স্টেটকে দেয়া এক সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন বিল গেটস। মার্চ মাসে হোয়াইট হাউজে গেটস ও প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে ৪০ মিনিটব্যাপী কথোপকথন হয়। সেখানেই হোয়াইট হাউজের বিজ্ঞান উপদেষ্টার পদ নিয়ে আলোচনা হয়।

গেটস বলেন, আমি প্রেসিডেন্টকে বললাম, হয়তো আমাদের একজন বিজ্ঞান উপদেষ্টা থাকা উচিত। প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমি কী হোয়াইট হাউজের বিজ্ঞান উপদেষ্টা হতে চাই কিনা?

--------------------------------------------------------
আরও পড়ুন : গোলাপের সুগন্ধের জিনগত রহস্য উন্মোচন
--------------------------------------------------------

তবে আমি প্রেসিডেন্টের ওই প্রস্তাব নাকচ করে দিই, বলেন গেটস। আমি তাকে বলেছিলাম, এতে ‘আমার সময়ের সদ্ব্যবহার হবে না’। গেটস তার বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের মাধ্যমে বিশ্বব্যাপী স্বাস্থ্যখাতে জনসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

তবে গেটসকে দেয়া ওই প্রস্তাবের ব্যাপারে ট্রাম্প সিরিয়াস ছিলেন কিনা সেটি জানা যায়নি।

গেটস বলেন, আমি প্রেসিডেন্ট ট্রাম্পকে পরীক্ষা করে দেখিনি যে উনি সিরিয়াস ছিলেন কিনা। তিনি হয়তো নিজেও জানেন না যে, তিনি সিরিয়াস ছিলেন কিনা। এটা একটা বন্ধুত্বপূর্ণ বিষয়। তিনি বন্ধুত্বপূর্ণ হওয়ার চেষ্টা করছিলেন।

এদিকে হোয়াইট হাউজ গেটসের ওই বক্তব্যের ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতা গ্রহণের পর থেকে হোয়াইট হাউজের বিজ্ঞান উপদেষ্টার পদটি শূন্য রয়েছে। হোয়াইট হাউজের বিজ্ঞান উপদেষ্টা বিজ্ঞান ও প্রযুক্তির সঙ্গে সম্পর্কিত বিষয়ে প্রেসিডেন্টকে সহায়তা করে থাকে। একইসঙ্গে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি নীতি বিষয়ক অফিসের দায়িত্বে থাকেন।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh