• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পুতিন-এরদোগান নেই বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায়

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ এপ্রিল ২০১৮, ১৩:০০

যুক্তরাষ্ট্র ভিত্তিক বিশ্বখ্যাত সাময়িকী টাইম বর্ষসেরা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে। বৃহস্পতিবার টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে ২০১৮ সালের এ তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় নেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

টাইমের এ তালিকায় বিভিন্ন ক্যাটাগরিতে প্রভাবশালী ব্যক্তিদের স্থান দেয়া হয়েছে। এর মধ্যে নেতা (লিডার) ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

--------------------------------------------------------
আরও পড়ুন : এক ব্যক্তির মুখে দুই ব্যক্তির মুখ প্রতিস্থাপন
--------------------------------------------------------

বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে অন্যদের মধ্যে রয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি, প্রিন্স হ্যারি, মেগান মের্কেল, সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, লন্ডনের মেয়র সাদিক খান, রবার্ট মুলার, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, ভারতীয় ক্রিকেটার ভিরাট কোহলি।

২০১৮ সালের এ ঘোষণার মাধ্যমে টাইম ১৫ বারের মতো বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকা তৈরি করেছে।

এ বিষয়ে টাইমের সম্পাদক বলেছেন, এই ১০০ জন বিশ্বের সবচেয়ে প্রভাবশালী নারী এবং পুরুষ। তবে তারা সবচেয়ে ক্ষমতাবান নন। কারণ, ক্ষমতা হচ্ছে সুনির্দিষ্ট কিন্তু প্রভাব অত্যন্ত সূক্ষ্ম।

আরও পড়ুন :

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
হঠাৎ উধাও ফেসবুকের টাইমলাইন
নিউইয়র্ক টাইমস হয়ে উঠবে নিউইয়র্ক সময় : এরিক এডামস
X
Fresh