• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়ায় ফের হামলা হলে দেখে নেব: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ এপ্রিল ২০১৮, ১৪:১৯
ফাইল ছবি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সতর্ক করে দিয়ে বলেছেন, সিরিয়ার ওপর পশ্চিমা দেশগুলো যদি ফের হামলা করে তাহলে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। রোববার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে ফোনালাপে তিনি এ কথা বলেন। খবর পার্সটুডের।

ফোনালাপে দুই নেতা একমত হন যে, মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা অবৈধ হামলা সিরিয়া সংকটের রাজনৈতিক সমাধান মারাত্মকভাবে ব্যাহত করেছে। এসময় তারা হামলা-পরবর্তী সিরিয়ার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : দিল্লিতে ১০ দিন ধরে ধর্ষিত তরুণী
--------------------------------------------------------

প্রেসিডেন্ট পুতিন বলেন, যদি জাতিসংঘ সনদ লঙ্ঘন করে এ ধরনের হামলা অব্যাহত থাকে তাহলে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে গোলযোগ সৃষ্টি অনিবার্য হয়ে উঠবে।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ভিত্তিহীন অভিযোগ তুলে সিরিয়ার ওপর মার্কিন ও তার মিত্রদের আগ্রাসনের মাধ্যমে পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে আমেরিকার সরাসরি সম্পর্ক রয়েছে। যখন সিরিয়ার পূর্ব ঘৌটার মতো গুরুত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পরাজয় নিশ্চিত হয়ে উঠেছে তখন আমেরিকা এই হামলা করেছে।

প্রেসিডেন্ট রুহানি জোর দিয়ে বলেন, যদি এ ধরনের আগ্রাসন ও আন্তর্জাতিক নিয়মনীতির লঙ্ঘন অব্যাহত থাকে তাহলে আমরা এ অঞ্চলে নতুন অস্থিতিশীলতা দেখব।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
গোপালগঞ্জে বোমা হামলায় বাবা-ছেলে আহত
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
X
Fresh