• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন ডোনাল্ড ট্রাম্প

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ এপ্রিল ২০১৮, ১০:৫০

বাংলা নতুন বছর উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব বাঙালিকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (১২ এপ্রিল) মার্কিন প্রেসিডেন্টের পক্ষে ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী জন জে. সুলিভান এক বিবৃতিতে এই শুভেচ্ছা জানিয়েছেন। বিবৃতিতে তিনি যুক্তরাষ্ট্রের অর্থনীতি ও সংস্কৃতিতে বাংলাদেশি আমেরিকানরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও মন্তব্য করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সিরিয়ায় হামলায় বিকল্প ভাবছে ট্রাম্প
--------------------------------------------------------

নববর্ষের শুভেচ্ছা বার্তাতে আরও বলা হয়, ‘প্রেসিডেন্ট ট্রাম্প ও আমেরিকার জনগণের পক্ষ থেকে বিশ্বের সব বাঙালিকে জানাচ্ছি নতুন বছরের শুভেচ্ছা। বাংলাদেশ, ভারত ও বিশ্বের বিভিন্ন স্থানে যারা নতুন বছরকে স্বাগত জানাতে একত্র হচ্ছেন তাদের প্রতি আমাদের শ্রদ্ধা।’

মাতৃভাষা হিসেবে বাংলায় কথা বলা সব ধর্ম ও বিশ্বাসের মানুষের জন্য পহেলা বৈশাখ তাদের সমৃদ্ধ ইতিহাস ও সংস্কৃতি উদযাপনের সুযোগ মন্তব্য করে এতে বলা হয়, নান্দনিক শোভাযাত্রা, মেলা আর নাচের মধ্য দিয়ে এই উদযাপন করা হয়ে থাকে।

নববর্ষের শুভেচ্ছা জানানোর পাশাপাশি যুক্তরাষ্ট্রের অর্থনীতি, জাতি এবং সংস্কৃতিতে ব্যাপক ভূমিকা রাখায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটিকে ধন্যবাদ জানান মার্কিন প্রেসিডেন্ট। নতুন বছরে সবার উজ্জ্বল ভবিষ্যত কামনা করে ‘শুভ নববর্ষ’ জানানো হয় বিবৃতিতে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
পথ হারিয়েছে আমেরিকা : ট্রাম্প
X
Fresh