• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পূর্ব নির্ধারিত দ. আমেরিকা সফর বাতিল করলেন ট্রাম্প

আরটিভি অনলাইন ডেস্ক

  ১১ এপ্রিল ২০১৮, ১৬:৫১

সিরিয়া পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দক্ষিণ আমেরিকা সফর বাতিল করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চলতি সপ্তাহে দক্ষিণ আমেরিকায় তার পূর্ব নির্ধারিত সফর ছিল। কিন্তু সিরিয়ার পরিস্থিতি পর্যবেক্ষণ করতেই তিনি সফর বাতিল করেছেন বলে হোয়াই হাউজ জানিয়েছে।ক্ষমতায় আসার পর এটাই ছিল ট্রাম্পের প্রথম দক্ষিণ আমেরিকা সফর।

সফর বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ হাকাবি। তিনি বলেন, সিরিয়ায় রাসায়নিক হামলার বিষয়ে কী ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে তা দেখভাল করার জন্যই প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াশিংটনে অবস্থান করবেন। ট্রাম্পর বদলে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স দক্ষিণ আমেরিকা সফরে যাবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : পার্লামেন্ট সচলে অনশনে বসছেন মোদি
--------------------------------------------------------

হাকাবি জানান, প্রেসিডেন্ট ট্রাম্প পেরুর রাজধানী লিমায় অনুষ্ঠেয় অষ্টম আমেরিকান শীর্ষ সম্মেলনে যোগ দেবেন না এবং তিনি কলম্বিয়া সফরেও যাচ্ছেন না। প্রেসিডেন্টের অনুরোধে ভাইস প্রেসিডেন্ট এ সফর করবেন। প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াশিংটনে থেকে সিরিয়ায় মার্কিন তৎপরতা ও আন্তর্জাতিক ঘটনাবলী পর্যবেক্ষণ করবেন।

এর একদিন আগে হোয়াইট হাউজ বলেছিল, রাসায়নিক হামলার পর মার্কিন সরকার সিরিয়ার বিরুদ্ধে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা বিবেচনা করছে। সিরিয়ায় সামরিক হামলার জন্য প্রেসিডেন্ট ট্রাম্প সোমবার হুমকি দিয়েছেন এবং এ বিষয়ে তিনি শিগগিরি সিদ্ধান্ত ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
ভেনেজুয়েলায় স্বর্ণের খনিতে ধস, ২৩ জনের মৃত্যু
চিলিতে দাবানলে নিহত বেড়ে ৯৯, জরুরি অবস্থা জারি
X
Fresh