• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি উপদেষ্টার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ২১:৩৬

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি উপদেষ্টা টম বোসার্ট পদত্যাগ করেছেন। জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র। খবর স্কাই নিউজের।

ট্রাম্প প্রশাসনে পদত্যাগের যে যাত্রা শুরু হয়েছে সেটির সবশেষ সংযোজন হচ্ছেন বোসার্ট। প্রেসিডেন্ট ট্রাম্পের চতুর্থ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে জন বল্টন দায়িত্ব নেয়ার একদিন পর বোসার্ট পদত্যাগ করলেন।

হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স বলেছেন, আমাদের দেশের সেফটি ও সিকিউরিটির জন্য টমের কমিটমেন্টের জন্য তার প্রতি প্রেসিডেন্ট কৃতজ্ঞ। তিনি বলেন, টম হোমল্যান্ডকে সন্ত্রাসীদের হুমকি, আমাদের সাইবার নিরাপত্তা জোরদার এবং নজিরবিহীন প্রাকৃতিক দুর্যোগের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

২০১৭ সালের জানুয়ারিতে প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতা নেয়ার পর বেশ কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তা তার প্রশাসন থেকে বেরিয়ে গেছেন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ট্রাম্পের দীর্ঘ দিনের উপদেষ্টা হোপ হিকস হোয়াইট হাউজের কমিউনিকেশনস পরিচালকের পদ থেকে সরে দাঁড়ান। পদত্যাগ করার সময় হিকস বলেন যে, তিনি নতুন সুযোগ কাজে লাগাতে চান।

এর আগে রোববার জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র মাইকেল অ্যান্টন পদত্যাগ করেন। খুব সম্প্রতি জাতীয় নিরাপত্তা পরিষদের উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টার পদত্যাগ করেছেন। আর কাছাকাছি সময়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বরখাস্ত করেন ট্রাম্প।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুরক্ষা বিতর্কে পদত্যাগ করছেন বোয়িংয়ের সিইও
সরে দাঁড়াচ্ছেন আয়ারল্যান্ডের প্রথম সমকামী প্রধানমন্ত্রী
দুর্নীতির দায় নিয়ে ভিয়েতনাম প্রেসিডেন্টের পদত্যাগ
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ
X
Fresh