• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্যারিস দিয়ে ইউরোপ সফর শুরু করলেন সৌদি প্রিন্স

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ এপ্রিল ২০১৮, ২০:১১

প্যারিস দিয়ে ইউরোপ সফর শুরু করলেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। রোববার তিনি প্যরিস পৌঁছেছেন। খবর রয়টার্স।

ক্রাউন প্রিন্সের দুইদিনের এই প্যারিস সফরে তিনি দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েলে ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাত করবেন। আগামী মঙ্গলবার এই সাক্ষাত হবে।

সম্প্রতি ৩ সপ্তাহের যুক্তরাষ্ট্র সফর শেষ করেছেন মুহাম্মদ বিন সালমান। ক্রাউন প্রিন্সের এ সফরকে ঘিরে মধ্যপ্রাচ্যসহ পশ্চিমা বিশ্বেরও আগ্রহের কমতি নেই। ৬ এপ্রিল শুক্রবার বিন সালমান যুক্তরাষ্ট্র ছাড়ার আগে সেদেশে তার ভ্রমণে সন্তোষ প্রকাশ করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে একটি বার্তা পাঠিয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাতে তিনি লেখেন, সফর শেষ করে বন্ধুপ্রতিম দেশ যুক্তরাষ্ট্র ছেড়ে যাওয়ার সময় আমি খুবই আনন্দ অনুভব করছি এই কারণে যে, এই দেশে অবস্থান করার সময় আমার প্রতি এবং আমার সফরসঙ্গীদের প্রতি যথেষ্ট আতিথেয়তা দেখানো হয়েছে। এসময় প্রিন্স দুই দেশের ঐতিহাসিক ও কৌশলগত সম্পর্কের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং সকল ক্ষেত্রে এ সম্পর্ক আরও গভীরতা কামনা করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : কংগ্রেস এমপিকে জুতা নিক্ষেপ
--------------------------------------------------------

ক্রাউন প্রিন্সের সপ্তাহব্যাপী যুক্তরাষ্ট্র সফরকে গুরুত্বের সঙ্গেই নিয়েছে আন্তর্জাতিক মিডিয়াগুলো। একাধিক গণমাধ্যমে সাক্ষাৎকারসহ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক, দি-পক্ষীয় চুক্তি, ফেসবুক, গুগল ও হলিউড পরিচালক ও অভিনেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন ক্রাউন প্রিন্স।

আরও পড়ুন :

এপি / এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
আমেরিকার পর ইউরোপেও চাপের মুখে টিকটক
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
X
Fresh