• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইয়েমেনি মিসাইলে সৌদি আরবে নিহত এক

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ মার্চ ২০১৮, ১৬:০১

ইয়েমেন থেকে ছোঁড়া সাতটি মিসাইল বিধ্বস্ত করার দাবি করেছে সৌদি আরবের বিমান বাহিনী। সৌদি সরকার এক বিবৃতিতে জানিয়েছে, রোববার ছোঁড়া মিসাইলের ধ্বংসাবশেষের আঘাতে এক ব্যক্তি নিহত হয়েছেন। খবর সিএনএন, রয়টার্সের।

সৌদি নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল তুর্ক আল মালিকি বলেছেন, চারটি টার্গেটে ইয়েমেন থেকে ওই মিসাইলগুলো ছোঁড়া হয়েছে। তবে সবগুলো মিসাইলই ধ্বংস করা হয়েছে।

প্রতিবেশী দেশ ইয়েমেন থেকে এর আগেও সৌদি আরবে মিসাইল ছোঁড়া হয়েছিল কিন্তু তখন হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তখন মিসাইল হামলার জবাবে ইয়েমেনের রাজধানী সানায় বিমান হামলা চালায় সৌদি আরব। তবে রোববারের এই মিসাইল হামলার পর সৌদি আরবও কঠোর জবাব দেবে বলে ধারণা করা হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘প্রেম করা বন্ধ হলে, নারী নির্যাতন বন্ধ হবে’
--------------------------------------------------------

সৌদির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এক বিবৃতিতে জানিয়েছে, রোববার মাঝরাতের কিছুক্ষণ আগে রিয়াদের আকাশে তিনটি মিসাইল বিধ্বস্ত করে সৌদি বাহিনী। এছাড়া দক্ষিণাঞ্চলীয় শহর নাজরান, জিজান ও খামিস মুসেইতে বাকি মিসাইলগুলো বিধ্বস্ত করে সৌদি জোট।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনেছেন ও আকাশে ধোঁয়া উড়তে দেখেছেন।

সাম্প্রতিক সময়ে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে মিসাইল হামলা চালাচ্ছে। সৌদির দাবি হুথি বিদ্রোহীরা এসব মিসাইল ইরানের কাছ থেকে পেয়েছে।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh