• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ মার্চ ২০১৮, ১৮:০৫

ইতালির প্রধানমন্ত্রী পাওলি জেনতিলোনি পদত্যাগ করেছেন। গতকাল (২৪ মার্চ) শনিবার তিনি পদত্যাগ করেছেন। খবর কুয়েত নিউজ এজেন্সি।

প্রধানমন্ত্রী পাওলি জেনতিলোনির পদত্যাগের কিছুক্ষণ পরেই দেশটিতে চলমান রাজনৈতিক সংকটের মধ্যে, মন্ত্রিত্ব থেকে সরে না আসার আহ্বান জানান দেশটির প্রেসিডেন্ট সের্গিও মাত্তারেলা। গত ৪ মার্চের অমীমাংসিত নির্বাচনে জনপ্রিয় ও উগ্র ডানপন্থীদের জোয়ার দেখা গেলেও পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা তৈরি করতে ব্যর্থ হয় তারা।

এদিকে সরকার গঠনের লক্ষ্যে শনিবার পার্লামেন্ট সদস্যরা ফাইভ স্টার মুভমেন্ট ও ফোর্জা ইতালিয়ার পক্ষে ভোট দেন। এতে ‘ফোর্জা ইতালিয়া’র মারিয়া এলিসাবেত্তা আলবার্তি প্রথমবারের মতো নারী সিনেটর হিসেবে নির্বাচিত হন।

--------------------------------------------------------
আরও পড়ুন: মাতাল পাইলটের কারণে...
--------------------------------------------------------

লোয়ার চেম্বার অব ডেপুটি’র প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ফাইভ স্টারের রবার্তো ফিকো। জোট সরকার গঠন করতে এখন পর্যন্ত দলগুলোর মধ্যে সমঝোতার চেষ্টা চলছে বলে জানা গেছে।

উল্লেখ্য, এর আগে ক্ষমতায় আসার মাত্র আড়াই বছরের মাথায় পদত্যাগ করেছিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি। সংবিধান সংস্কারে অনুষ্ঠিত গণভোটে ‘না’ভোট জয়ী হওয়ায় তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন। এর আগেই তিনি নিজেই ঘোষণা দিয়েছিলেন, গণভোটে ‘না’ জয়ী হলে তিনি পদত্যাগ করবেন।

আরও পড়ুন:

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
X
Fresh