• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুই বছর ধরে মাকে বন্দি রেখেছেন সৌদি প্রিন্স!

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৭ মার্চ ২০১৮, ১০:৩৬

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার মাকে দুই বছরেরও বেশি সময় ধরে বন্দি বা লোকচক্ষুর আড়ালে রেখেছেন বলে অভিযোগ উঠেছে। মার্কিন গণমাধ্যম এনবিসি ও বেশ কয়েকটি গণমাধ্যম সেরকম তথ্যই জানিয়েছে।

গণমাধ্যগুলোতে জানানো হয়, গত দুই বছরের বেশি সময় ধরে সৌদি যুবরাজের মা ও বাদশাহ সালমানের স্ত্রীর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে মায়ের রহস্যজনকভাবে ‘উধাও’ হয়ে যাওয়ার নানা রকম ব্যাখ্যা দিয়েছেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান। তিনি জানিয়েছেন চিকিৎসার জন্য তার মা দেশের বাইরে ছিলেন।

যদিও যুক্তরাষ্ট্রের একাধিক কর্মকর্তা এনবিসিকে জানান, তারা বিশ্বাস করেন ক্ষমতা দখলে যুবরাজের পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়াতে পারেন এবং বাদশাহ সালমানকে এ জন্য প্রভাবিত করতে পারেন এমন আশঙ্কায় যুবরাজ তার মাকে কোথাও লুকিয়ে রেখেছেন। তাই তিনি রাজপরিবার থেকে মাকে দূরে রেখেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: পরমাণু চুল্লির সফল পরীক্ষা চালালো উ. কোরিয়া
--------------------------------------------------------

গত বছরের জুনে নিজের চাচাতো ভাইকে রাজ্যের যুবরাজের পদ থেকে সরিয়ে দিলে আলোচনায় আসেন ৩১ বছর বয়সী মুহাম্মদ বিন সালমান। এর পরই তিনি দুর্নীতি দমনের নামে প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ীসহ পরিবারের সদস্যদের গ্রেপ্তারে ভূমিকা পালন করেন।

এমনকি দেশটির শীর্ষ ধনী প্রিন্স আলওয়ালিদ বিন তালালকেও গত নভেম্বরে দুর্নীতির অভিযোগে আটক করা হয়। অর্থমন্ত্রী ইব্রাহীম আল আসসাফকেও আটক করা হয়।

যুবরাজ ক্ষমতা গ্রহণের পর সেনাবাহিনী ও প্রশাসানে ব্যাপক রদবদল ও অনেক কর্মকার্তাকে শাস্তি দেয়া হয়েছে।

আরও পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে করেছেন রিয়েলিটি সিরিজে খ্যাতিমান মার্কিন সংযুক্ত যমজ অ্যাবি হেনসেল
৮ মাসেই ২০৩ কোটি ডলার বিদেশি ঋণ পরিশোধ
বিদেশি ঋণ এখন ১০০ বিলিয়ন ডলারেরও বেশি
ইসলাম ধর্ম গ্রহণ করলেন জনপ্রিয় মার্কিন র‍্যাপার লিল জন
X
Fresh