DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

ফ্যাশনেবল রানি দ্বিতীয় এলিজাবেথ

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৬ মার্চ ২০১৮, ২২:৩৬
ঝড় হোক কিংবা বৃষ্টি, দায়িত্ব পালন থেকে কোনো কিছুই তাকে দমাতে পারে না। তিনি হলেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। রাজ দায়িত্ব পালনে তিনি যেমন সচেষ্ট তেমনি ফ্যাশন সচেতনও। খবর ইউরো নিউজের।

বিশ্বের সবচেয়ে ‘বর্ষণমুখর দেশের’ রানি তাই বৃষ্টি থেকে সবসময় একটু বাড়তি প্রস্তুতি নিয়ে রাখেন। কিন্তু বৃষ্টি যখনই হোক আর যে অনুষ্ঠানই হোক, বিশেষ বিশেষ মুহূর্তে পোশাকের সঙ্গে মিল রেখে ছাতা ব্যবহার করেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

শুধু তাই নয়, ছাতাগুলো রানির পছন্দের সঙ্গে মিল রেখে বানানো হয়। আর রানির হয়ে এ কাজটি করে ব্রিটিশ ব্র্যান্ড ফুলটন। রানির অনুষ্ঠান, পোশাক, সময় ও ছবির সঙ্গে মিল রেখে তারা ছাতার পার্শ্ব অংশ ও হাতল বানানোর কাজ করে।

অবশ্য ফুলটনকে বেছে নেয়ার একটা কারণও রয়েছে। নিঃসন্দেহে তারা ফ্যাশনেবল। তাছাড়া রানি তাদের বানানো ‘বার্ডকেজ’ ডিজাইনটা খুব পছন্দ করেন।

পুরো স্বচ্ছ এ ছাতাটার ডিজাইন গম্বুজের মতো। যা ব্রিটেনের আবহাওয়া থেকে বাঁচার জন্য আদর্শ। আর ছাতাটা স্বচ্ছ হওয়ার কারণে যেকোনো আবহাওয়ায়ও রানির চেহারা স্পষ্ট দেখা যায়। 

কিন্তু ছাতাটা দেখতে সাধারণ হলেও এটা বানানো কিন্তু অতোটা সহজ নয়।

ফুলটন ব্র্যান্ডের একজন কর্মকর্তা শার্লোট হার্স্ট বলেছেন, যেকোনো অনুষ্ঠানের আগে ফুলটনকে রানির পোশাক পাঠানো হয়। যখন আমাদের ক্রিয়েটিভ টিম রানির পোশাকের সঙ্গে মিল রেখে ছাতার পার্শ্ব অংশ ও হাতল তৈরি করে। পরে সেই ছাতা রানির স্টাইলিস্টকে পাঠানো হয়।

অবশ্য, যদি আপনি এ ধরনের স্টাইলের ও রঙের ছাতা কিনতে চান, তাহলে সেগুলো পাবেন লর্ড অ্যান্ড টেইলরের কাছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়