• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ মার্চ ২০১৮, ১১:২৮

পাকিস্তানের লাহোরে গতকাল বুধবারে এক আত্মঘাতী হামলায় পাঁচ পুলিশ সদস্যসহ ৯ জন নিহত হয়েছেন। খবর এনডিটিভি অনলাইন।

ভয়াল এ হামলাটি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বাসার কাছাকাছি এক পুলিশ চেকপোস্টে হয়েছে বলে জানা যায়।

উদ্ধারকারীদের মুখপাত্র সাজ্জাদ বলেন, লাহোরে একটি তল্লাশি চৌকির কাছে বিস্ফোরণটি ঘটেছে। লাহোরের জাতি উমরায় নওয়াজ শরিফের প্রাসাদতুল্য বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে হওয়া এ বিস্ফোরণে ৯ জন নিহত হওয়া ছাড়াও অন্তত ২৫ জন আহত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তাবলিগ জামাতের একটি দ্বিবার্ষিক সম্মেলন উপলক্ষে আগত অংশগ্রহণকারীদের নিরাপত্তার জন্য নিসারে তল্লাশি চৌকিটি স্থাপন করা হয়েছিল। তাবলিগের ওই দ্বিবার্ষিক সমাবেশে সারা দেশ থেকে শতশত লোক আসার কথা রয়েছে। হামলা চলানোর সময়ে ওই খানে ভেন্যু বানানোর প্রস্তুতি চলছিল।

লাহোরের ডিআইজি (অপারেশন) ড. হায়দার আশরাফ বলেন, রাত ৯টা ২০ মিনিটে এক কিশোর পুলিশ সদস্যদের পাশ দিয়ে ভেন্যুতে ঢুকতে চাইলে তাকে থামিয়ে দেয়া হয়। তখন সে নিজেকে উড়িয়ে দিয়েছে। এতে সেখানে উপস্থিত ১২ পুলিশ সদস্যের সবাই মারাত্মকভাবে আহত হন। পরবর্তীতে আহতদের মধ্যে দুই উপ-পরিদর্শকসহ পাঁচ পুলিশের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় চার বেসামরিক লোক নিহত হয়েছেন। আহতদের পার্শ্ববর্তী শরিফ মেডিকেল কমপ্লেক্সসহ নিকটবর্তী আরও কয়েকটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে চারজনের অবস্থা সংকটাপন্ন।

আহত কনস্টেবল আবিদ হুসাইন বলেন, তল্লাশি চৌকির প্রবেশমুখে আমাদের দায়িত্ব দেয়া হয়েছিল। আমি দেখলাম, একটা কিশোর ছেলে ভেন্যুর ভেতরে ঢোকার চেষ্টা করছে। তখন আমার সহকর্মী তাকে বাধা দিল। তখন এক বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেলাম। এর পর আর কিছু তার মনে নেই।

তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে।

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh