• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কার ভুলে বিমান বিধ্বস্ত?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৮, ২১:৪১

নেপালের রাজধানীর কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের(টিআইএ) কন্ট্রোলরুমের ভুলে BS-211 বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে দাবি করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স। কিন্তু টিআইএ’র দাবি, ভুল পাইলটের।

সোমবার সন্ধ্যায় রাজধানীর বারিধারায় ইউএস-বাংলার অফিসে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) ইমরান আসিফ বলেন, কন্ট্রোলরুম থেকে একেকবার একেক নির্দেশনা দেয়া হয়। যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

তিনি বলেন, গত তিন বছরে ইউএস-বাংলা ৩৬ হাজার ফ্লাইট পরিচালনা করেছে কোনো ত্রুটি ছাড়া। এই ফ্লাইটেও কোনো ত্রুটি ছিল না।

তবে টিআইএ’র জেনারেল ম্যানেজার রাজকুমার ছেট্রির বরাত দিয়ে নেপালের গণমাধ্যম কাঠমান্ডুপোস্টে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি বিধ্বস্ত হয়েছে ভুল পথে অবতরণের জন্য।

ছেট্রি বলেন, যখন কন্ট্রোলরুম থেকে পাইলটের কাছে অবতরণের ক্ষেত্রে কোনো সমস্যা আছে কিনা জানতে চাওয়া হয়, তখন তিনি বলেন যে সবকিছু ঠিক আছে। কিন্তু উত্তর দিকের পরিবর্তে উত্তর-পূর্ব দিক দিয়ে অবতরণের চেষ্টা করা হয়।

তিনি বলেন, কন্ট্রোলরুমের পক্ষ থেকে পাইলটের কাছে আবারও জানতে চাওয়া হয় যে সবকিছু ঠিক থাকলে বিমানটিকে অবতরণ করাচ্ছেন না কেন? উত্তরে তিনি বলেন যে সবকিছু ঠিক আছে এবং তিনি অবতরণের প্রস্তুতি নিচ্ছেন।

কিন্তু অবতরণের জন্য কন্ট্রোলরুমের নির্দেশিত পথে ছিল না বিমানটি। যখন এই ব্যাপারে জানতে চাওয়া হয়, তখন কোনো উত্তর পাওয়া যায়নি। পরে বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয় বলে জানান টিআইএ’র জেনারেল ম্যানেজার।

আরও পড়ুন:

কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh