• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মুসলিম নির্যাতনে পুরস্কার ঘোষণা করে চিঠি!

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ মার্চ ২০১৮, ১১:৫৪

আগামী ৩ এপ্রিল ‘মুসলিম নির্যাতন’ দিবস পালনের আহ্বান জানিয়েছে ব্রিটেনের অজ্ঞাত এক উগ্রবাদী গোষ্ঠী। এ আহ্বান জানিয়ে ওই গোষ্ঠী লন্ডন, ওয়েস্ট মিডল্যান্ড, ইয়র্কশায়ারের বিভিন্ন বাড়িতে এ চিঠি পাঠিয়েছে। এ ঘটনায় পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিট ওই চিঠি নিয়ে তদন্ত শুরু করেছে। খবর ডেইলি মেইলের।

ওই চিঠিতে মুসলমানদের ওপর বিভিন্ন নির্যাতনের জন্য ১০ থেকে আড়াই হাজার পর্যন্ত পয়েন্ট জিতে নেয়ার আহ্বান করা হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি পয়েন্ট দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে পরমাণু বোমা মেরে মক্কা শরিফ উড়িয়ে দেবার জন্য।

চিঠিতে বলা হয়েছে, মৌখিকভাবে লাঞ্ছিত করলে ১০ পয়েন্ট, মুসলিম নারীদের হিজাব বা স্কার্ফ খুলে নিতে ২৫, অ্যাসিড ছুঁড়ে মারলে ৫০, পেটালে ১০০, ইলেকট্রনিক বা অন্য কোনো যন্ত্র দিয়ে নির্যাতন করলে ২৫০, বন্দুক, ছুরি, গাড়ি বা অন্যকিছু দিয়ে হত্যা করলে ৫০০, মসজিদে বোমা মারলে বা পুড়িয়ে দিলে ১০০০ এবং পরমাণু বোমা হামলা করে পবিত্র মক্কা শরিফ ধ্বংস করলে আড়াই হাজার পয়েন্ট দেয়া হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ব্রিটেনের প্রথম হিজাবধারী মডেল তিনি
--------------------------------------------------------

চিঠি পাওয়ার পর লন্ডন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। তাদের সঙ্গে তদন্তের নেমেছে মেট্রোপলিটন পুলিশ, ইয়র্কশায়ার পুলিশ ও ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ।

ইয়র্কশায়ারের ব্রাডফোর্ড মুর এলাকার কাউন্সিলর রিয়াজ আহমেদ বলেছেন, তিনিও এমন একটি চিঠি পেয়েছেন। পরে তিনি সেটি পুলিশের কাছে হস্তান্তর করেছেন।

এদিকে পুলিশের কাউন্টার টেরোরিজিম ইউনিট জানিয়েছে, যুক্তরাজ্যজুড়ে এসব চিঠি বণ্টন করা হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। পুরো বিষয়টি এখন তদন্তের আওতায় রয়েছে।

আরও পড়ুন:

এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে স্ত্রীকে মাংস কিনে খাওয়াতে না পারায় চিঠি লিখে আত্মহত্যা
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
ফিলিস্তিনের প্রেসিডেন্টকে পাঠানো চিঠিতে যা বলেছেন শেখ হাসিনা
গোয়েন্দাদের হস্তক্ষেপ নিয়ে পাকিস্তানি ৬ বিচারকের চিঠি
X
Fresh