• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ত্রিপুরায় জামানত হারিয়েছেন মমতার বেশিরভাগ প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ মার্চ ২০১৮, ১৮:২৭

কয়েক বছর আগেও ত্রিপুরায় বাম সরকারের উৎখাতের ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। আর ফেব্রুয়ারির বিধানসভার নির্বাচনী ফলাফলে এর উল্টোচিত্র দেখা গেছে। নির্বাচনে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের নাম মুছে গেছে। ২৪টি আসনে লড়াই করে প্রায় সবকটিতেই জামানত হারিয়েছেন দলটির প্রার্থীরা। খবর কলকাতা ২৪’র।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় তাদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ে নেমেছিল। জামানত বাঁচানো তো বটেই দুই একটি আসনের জন্য দলের হেভিওয়েট নেতা থেকে তারকা সদস্যদের ত্রিপুরায় পাঠিয়েছিলেন মমতা। কিন্তু আসন পাওয়া তো দূরের কথা প্রায় সব আসনেই জামানত জব্দ হয়েছে তাদের।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে কলকাতার একটি সংবাদমাধ্যমকে তৃণমূল নেতা সব্যসাচী দত্ত বলেন, আমরা মাত্র এক মাস সময় পেয়েছিলাম। আসন পাবো সে আশা করিনি। আমরা চেয়েছিলাম কেবল বিজেপিকে ঠেকাতে। ফলাফল বিশ্লেষণ না হওয়া পর্যন্ত কিছু বলতে পারবো না।

পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল মনে করছে, ত্রিপুরায় নিজেদের শোচনীয় অবস্থার থেকেও তৃণমূল বেশি চিন্তিত প্রতিবেশী রাজ্যে বিজেপির উত্থান নিয়ে। কারণ গোটা দেশে মোদি সরকারের সবেচেয়ে বেশি বিরোধিতা করে যাচ্ছেন মমতা। পশ্চিমবঙ্গেও বিজেপি চাপে রেখেছে। এরইমধ্যে ত্রিপুরার এই ফল মমতার জন্য মাথাব্যথার কারণ হবে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের। যদিও তৃণমূল শিবির সেটি মানতে নারাজ।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে সই লাগবে না ভোটারের, বাড়ল জামানত
শিক্ষক নিবন্ধন পরীক্ষায় বসছেন সাড়ে ১৮ লাখ প্রার্থী
স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন নাসরিন
গাজায় দুই সপ্তাহে ৪০০ এর বেশি ত্রাণপ্রার্থীকে হত্যা করল ইসরায়েল
X
Fresh