• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়ার হুমকি ইরানের

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৩১

কোনো ধরনের দুঃসাহস দেখালে তেল আবিবকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিলেন ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব মোহসেন রেজায়ি। ইরানের বিরুদ্ধে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হুমকিপূর্ণ বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। খবর পার্সটুডে।

মোহসেন রেজায়ি বলেন, কোনো ধরনের দুঃসাহস দেখালে তেল আবিবকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে।

গতকাল ১৮ ফেব্রুয়ারি রোববার মিউনিখ নিরাপত্তা সম্মেলনে ভাষণ দেয়ার সময় একটি ধাতব খণ্ড দেখিয়ে নেতানিয়াহু দাবি করেন, তাদের আকাশসীমায় প্রবেশের পর তারা ইরানের একটি ড্রোন ভূপাতিত করেছে এবং তার হাতের ধাতব খণ্ডটি ওই ড্রোনেরই অংশ। এ সময় তিনি প্রয়োজনে ইরানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুমকি দেন। অবশ্য ইরান এ ধরনের ড্রোন পাঠানোর দাবি সরাসরি নাকচ করে দিয়েছে।

লেবাননের আল-মানার টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে মোহসেন রেজায়ি আরও বলেন, নেতানিয়াহু মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যে কার্টুনধর্মী সার্কাস দেখিয়েছেন তা শিশুদের বিনোদনের জন্যও উপযুক্ত নয়।

তিনি বলেন, মার্কিন ও ইসরাইলি নেতারা ইরানকে চেনে না এবং প্রতিরোধ শক্তিকে বুঝতে পারে না। আর এ কারণেই তারা প্রতিরোধ শক্তিকে মোকাবেলা করে গিয়ে একের পর এক পরাজয় বরণ করছে।

সিরিয়ায় ইসরাইলের এফ-সিক্সটিন জঙ্গিবিমান ভূপাতিত করা প্রসঙ্গে তিনি বলেন, সিরিয়ার এ পদক্ষেপ থেকে এটা স্পষ্ট দেশটির সেনাবাহিনী নিজের পায়ে দাঁড়িয়ে গেছে এবং প্রতিরোধ সংগ্রাম এগিয়ে চলেছে। পাশাপাশি দখলদার ইসরাইল দুর্বল হয়ে গেছে এবং তারা পিছু হটছে।

আরও পড়ুন:

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
গাজায় মানবতাবিরোধী অপরাধ বন্ধের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
ইসরাইলি হামলায় ৭০ বন্দী নিহত : হামাস
একদিনে ৭ জনের শিরশ্ছেদ করল সৌদি 
X
Fresh