• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মোদির কাছে যাত্রাবিরতি ফি চাইলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৫

লাহোরে যাত্রাবিরতি করায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে রুট নেভিগেশন চার্জ বাবত দুই লাখ ৮৬ হাজার রুপি দাবি করেছে পাকিস্তান। রাশিয়া, আফগানিস্তান, ইরান ও কাতার যাওয়ার পথে লাহোরে যাত্রাবিরতি করেছিলেন মোদি। খবর টাইমস অব ইন্ডিয়া।

জানা যায়, ২০১৬ সালের জুন পর্যন্ত ভারতীয় বিমানবাহিনীর বিমানে করে নেপাল, ভুটান, বাংলাদেশ, আফগানিস্তান, কাতার, অস্ট্রেলিয়া, পাকিস্তান, রাশিয়া, ইরান, ফিজি ও সিঙ্গাপুর সফর করেন মোদি।

২০১৫ সালের ২৫ ডিসেম্বর এমন এক সফরের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের অনুরোধে অল্প সময়ের জন্য লাহোরে যাত্রাবিরতি করেন মোদি। তখন তিনি রাশিয়া ও আফগানিস্তান সফর শেষ করে দেশে ফিরছিলেন।

নওয়াজ শরিফ তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়ে হেলিকপ্টারে করে নিয়ে যান শরিফের রাওয়ালপিন্ডির বাসভবনে, যেখানে তার জন্মদিনের অনুষ্ঠান চলছিল। কিন্তু বিমানের যাত্রাপথ পরিবর্তনের জন্য পাকিস্তান এক লাখ ৪৯ হাজার রুপির বিল ধরিয়ে দেয় ভারতীয় হাইকমিশনকে।

এছাড়া ২০১৬ সালের ২২-২৩মে ইরান যাওয়ার পথে যাত্রাপথ বদলের জন্য ৭৭ হাজার ২১৫ রুপি, ওই বছরের ৪ থেকে ৬ জুন কাতার যাওয়ার সময় একই কারণে ৫৯ হাজার ২১৫ রুপির বিল দিয়েছে পাকিস্তান সরকার। দুই সফরেই মোদিকে যেতে হয় পাকিস্তান ভূখণ্ডের ওপর দিয়ে।

আরও পড়ুন:

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
তীব্র দাবদাহ : ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে ডিএমপির অনন্য উদ্যোগ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
X
Fresh