logo
  • ঢাকা শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু, আক্রান্ত হয়েছে ১১২ জন। এ নিয়ে মোট মৃত্যু ২১ আর আক্রান্ত ৩৩০ জন, আক্রান্তের মধ্যে শুধু ঢাকায় ৬২ জন, ১৩ জন নারায়ণগঞ্জে বাকি ৩৭ জন বিভিন্ন জেলায়,: স্বাস্থ্যমন্ত্রী। ওয়ার্ল্ডোমিটার, জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রের বাসিন্দারা যার সংখ্যা ৪ লাখ ৩৪৯২৭ জন এবং মৃত্যু ১৪৭৯২ জন। আক্রান্তের সংখ্যায় পরের অবস্থানে স্পেন যার সংখ্যা ১ লাখ ৪৮২২০ জন, মারা গেছেন ১৪৭৮৮ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯৪২২ জন এবং প্রাণ হারিয়েছেন ১৭ হাজার ৬৬৯ জন।

মধ্যপ্রাচ্যের প্রথম মন্দির আবুধাবীতে

আন্তর্জাতিক ডেস্ক
|  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৩ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩৭
মধ্যপ্রাচ্যে সনাতন ধর্মাবলম্বীদের প্রথম মন্দির নির্মিত হবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে। কর্তৃপক্ষ বলছে, আগামী ২০২০ সালের মধ্যে মন্দিরটি নির্মাণ করা হবে। এজন্য দেশটির সরকারের পক্ষ থেকে ৫৫ হাজার বর্গমিটার জমিও দেয়া হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া, খালিজ টাইমসের।

রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা দেয়া হয়। সংযুক্ত আরব আমিরাতে ভারতীয় রাষ্ট্রদূত নভদ্বীপ সিং সুরি এটিকে ঐতিহাসিক ঘটনা হিসেবে উল্লেখ করেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা পাওয়ার পর লন্ডনে বিমানবন্দর বন্ধ
--------------------------------------------------------

দুবাই অপেরা হাউজের দেশটিতে বসবাসরত ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে এক মতবিনিময় সভার সময় ওই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নরেন্দ্র মোদী।

দুইদিনের সফরে আবুধাবিতে থাকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশটির সরকারের এ সিদ্ধান্তের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। মন্দির নির্মাণের অনুমতিকে ‘একটি মহৎ পদক্ষেপ’ বলে আখ্যায়িত করেছেন তিনি।

এসময় তিনি ভারতের ১২৫ কোটি মানুষের পক্ষ থেকে আবুধাবীর যুবরাজ মোহাম্মদ বিন যায়েদ আল নাহইয়ানকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, আমি বিশ্বাস করি এই মন্দিরটি শুধু অনন্য স্থাপত্য ও নান্দনিকই হবে না। বিশ্বের মানুষের মধ্যে ‘বসুদেব কুটুম্বাকম’ বা বৈশ্বিক পরিবারের বার্তা দেবে।

২০১৫ সালের পর দেশটিতে দ্বিতীয়বারের মতো সফর করছেন মোদী।

উল্লেখ্য, আবুধাবীর রাজধানী দুবাইয়ে ৩০ লাখের ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি বাস করেন।

আরও পড়ুন:

এ/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৫০৬৯৩৬ ৩৪০৬৩০ ৯০০৫৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়