• ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

ইন্দোনেশিয়ায় গির্জাগামীদের ওপর হামলা, আহত চার

আন্তর্জাতিক ডেস্ক
|  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০১ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৭
ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভার গির্জাগামী চার তীর্থযাত্রীকে ছুরিকাঘাতে আহত করেছে এক হামলাকারী। রোববার জাভার ইয়োগাকার্তায় এ হামলার ঘটনা ঘটেছে। হামলাকারী পুলিশের গুলিতে আহত হয়েছে। খবর রয়টার্সের।

whirpool
তবে এটি সন্ত্রাসী হামলা কিনা তা নিশ্চিত করতে পারেনি ইয়োগাকার্তা পুলিশ।

তারা বলছে, জাভায় দেশটির প্রধান সাংস্কৃতিক কেন্দ্রের প্রবেশমুখে ইয়োগাকার্তার ক্যাথলিক চার্চ সার্ভিসে হামলায় চারজন আহত হয়েছেন। সন্দেহভাজন হামলাকারী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। হামলার কারণ জানতে তদন্ত শুরু করেছেন তারা।

ইয়োগাকার্তা পুলিশের মুখপাত্র ইউলিইয়ান্তো বলেন, এটি সন্ত্রাসী হামলা ছিল কিনা আমরা তা এখনও নিশ্চিত হতে পারিনি। তবে আমরা নিশ্চিত করতে পারি, হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং হাসপাতালে তার চিকিৎসা চলছে।

তিনি বলেন, পুলিশের গুলিতে অজ্ঞাত হামলাকারী আহত হয়েছেন। তার পেটে গুলি লেগেছে।

এদিকে গির্জাগামী আহত ব্যক্তিদের অবস্থা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
--------------------------------------------------------
আরও পড়ুন: যসিরিয়ায় ইসরায়েলের পাল্টা হামলা
--------------------------------------------------------

ইন্দোনেশিয়া সরকারিভাবে একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক মুসলমানের বাস এই দেশটিতে। তবে খ্রিস্টান, হিন্দু ও ঐতিহ্যগত পারিবারিক বিশ্বাসে অনুসরণকারী সংখ্যালঘুদের বসবাসও রয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে ইন্দোনেশিয়ায় ধর্মীয় উত্তেজনা ব্যাপক মাত্রায় বৃদ্ধি পেয়েছে। দেশটিতে সংখ্যাগরিষ্ঠ মুসলিমরা কট্টর শরিয়াহ বা ইসলামি আইনের বাস্তবায়নের ডাক দেয়ায় এ উত্তেজনা জোরালো হয়।

আরও পড়ুন: 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়