• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তাইওয়ানে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩১

তাইওয়ানে মঙ্গলবার ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প হয়। ওই ঘটনায় নিহত দুইজনের লাশ আজ বৃহস্পতিবার ভোরে উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে নয় জনে দাঁড়ালো। খবর চ্যানেল নিউজ এশিয়ার।

শক্তিশালী ভূমিকম্প পরবর্তী কম্পন হওয়া সত্ত্বেও উদ্ধার-কর্মীরা বিপজ্জনকভাবে আংশিক ধসে পড়া ভবনে জীবিত মানুষের খোঁজে ঝুঁকি নিয়েই তল্লাশি চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা । এখনও এই ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে।

উল্লেখ্য, তাইওয়ানের পূর্বাঞ্চলীয় জনপ্রিয় পর্যটন নগরী হুয়ালিয়েনে মঙ্গলবার রাতে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প হয়। এতে বেশ কয়েকটি ভবনে বড় ধরনের ক্ষতি হয়। এদের মধ্যে কয়েকটি ভবন হেলে পড়ে এবং রাস্তাঘাটে ফাটল দেখা দেয়। আতঙ্কিত শত শত মানুষ স্থানীয় স্কুলগুলোতে ও একটি স্টেডিয়ামে আশ্রয় নেয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: মুসলিম ও আফ্রিকান আমেরিকানদের ওপর নজর রাখছে যুক্তরাষ্ট্র পুলিশ
--------------------------------------------------------

উদ্ধারকর্মীরা প্রধানত ইয়ুন সুই ভবনে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এখানেই সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। নিহতদের অধিকাংশই ওই ভবনের বাসিন্দা। এখানে আরও বেশ কয়েকজন এখনও নিখোঁজ রয়েছে।

হুয়ালিয়েন দমকল বিভাগের উদ্ধারকারী দলের প্রধান চু চে-নিম বলেন, আজ বৃহস্পতিবার আমরা উন সুই ভবনে সকালে এক চীনা নারী ও এক হোটেল কর্মীর মরদেহ উদ্ধার করেছি।

তাইওয়ানের প্রেসিডেন্ট সাই হংওয়েন বুধবার এই ঘটনায় আহতদের দেখতে যান ও সুই ভবন পরিদর্শন করেন। এ সময় তিনি উদ্ধারকর্মীদের প্রশংসা করেন।

আরও পড়ুন:

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি
ভূমিকম্পে কেঁপে উঠল তিব্বত
৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল নিউইয়র্ক
তাইওয়ানে ভূমিকম্প : ৪ জনের মরদেহ উদ্ধার 
X
Fresh