• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

একই সিরিঞ্জ ব্যবহারে ৪০ জন এইচআইভি আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:১০

ভারতের উত্তর প্রদেশে কমপক্ষে ৪০ জনের শরীরের এইচআইভি’র সংক্রমণ ঘটেছে। স্থানীয় গণমাধ্যম জানাচ্ছে, হাতুড়ে এক ডাক্তার একই সিরিঞ্জ বার বার ব্যবহারের কারণে ওই ব্যক্তিরা সংক্রমণের শিকার হয়েছেন। খবর আল-জাজিরার।

রাজ্যটির উন্নাও জেলার বাঙ্গারমাও শহরে গেলো বছরের নভেম্বরে একটি এনজিও স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করে। সেখানেই ওই বিষয়টি ধরা পড়ে। তবে আজ মঙ্গলবার এটি প্রকাশ পায়।

চারশ লোকের মধ্যে ৪০ জনের শরীরে এইচআইভি সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বলেছেন ওই এলাকার একজন কাউন্সিলর সুনীল বাঙ্গারমাও। তিনি বলেন, যদি ঠিকভাবে পরীক্ষা করা হয় তাহলে এ ধরনের কমপক্ষে পাঁচশটি কেস পাওয়া যাবে।

সুনীল আরও বলেন, তিনি শুনতে পেয়েছে যে মানুষজন হাতুড়ে এক ডাক্তারের কাছে চিকিৎসা নিচ্ছিল। ওই ডাক্তার সবার জন্য একটি সিরিঞ্জই ব্যবহার করছিলেন।

এ ঘটনার পরই নড়েচড়ে বসেছে উত্তর প্রদেশ সরকার। সেখানকার স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং প্রদেশ ‍জুড়ে হাতুড়ে ডাক্তারদের বিরুদ্ধে অভিযানের প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। যারা লাইসেন্স ছাড়া ডাক্তারি করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ওই হাতুড়ে ডাক্তারের নাম রাজেন্দ্র যাদব বলে জানা গেছে। পুলিশি তদন্ত শুরু হওয়ার পর তিনি গা ঢাকা দিয়েছেন বলেও জানা যাচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh