• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিল্পকর্মের পরিবর্তে ট্রাম্পকে সোনার টয়লেটের প্রস্তাব!

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ জানুয়ারি ২০১৮, ১৬:৪২

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্কের গুগেনহাইম জাদুঘর থেকে নিজের জন্য বিশ্বখ্যাত চিত্রশিল্পী ভ্যান গঘের ছবি চেয়ে ছিলেন । কিন্তু জাদুঘর কর্তৃপক্ষ না করে দিয়েছে। তারা ছবি দিতে অসম্মতি জানালেও জাদুঘর কর্তৃপক্ষ ট্রাম্পকে সোনার টয়লেট উপহার দিতে আগ্রহ প্রকাশ করেছে। খবর ওয়াশিংটন পোস্ট।

ওয়াশিংটন পোস্ট’র এক প্রতিবেদনে জানানো হয়, হোয়াইট হাউসের শোভা বর্ধনের জন্য ভ্যান গঘের আঁকা ল্যান্ডস্কেপ ছবি ‘উইথ স্নো’ না দিতে পেরে ক্ষমা চেয়েছে জাদুঘর কর্তৃপক্ষ। এর বদলে গুগেনহাইম জাদুঘর কর্তৃপক্ষ ১৮ ক্যারেট সোনা দিয়ে তৈরি টয়লেট দেওয়ার প্রস্তাব করেছে। এই প্রস্তাবে হোয়াইট হাউস কোনো প্রতিক্রিয়া জানায়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন: সুন্দরী উট পাবে ৫৭ মিলিয়ন ডলার!
--------------------------------------------------------

জাদুঘরের পরিচালক ন্যান্সি স্পেকটরের কাছে গত বছরের সেপ্টেম্বর মাসে ট্রাম্প ওই অনুরোধ জানিয়েছিল। ভ্যান গঘের ওই চিত্রকর্মটি ইউরোপের আধুনিক চিত্রকর্ম জগতের বিকাশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব জাস্টিন কে থানহসারের সংগ্রহ ছিল। বিশেষ উপলক্ষ ছাড়া ওই চিত্রকর্ম জাদুঘর থেকে সরানোর ওপর নিষেধাজ্ঞা রয়েছে।

জাদুঘরের পরিচালক জানান, ইতালীয় শিল্পী মোরিৎজিও কাতেলানের তৈরি সোনার টয়লেট হোয়াইট হাউসে তারা দীর্ঘ সময়ের জন্য দিতে পারেন।

উল্লেখ্য, হোয়াইট হাউসের বিভিন্ন ঘর সাজানোর জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিরা বিভিন্ন শিল্পকর্ম ধার করে থাকেন।

আরও পড়ুন:

এপি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনাইমুড়িতে নতুন গ্যাস কূপের সন্ধান, খনন কাজ শুরু
সোনারগাঁয়ে ৪৯ লাখ টাকার জাল নোটসহ আটক ২ 
সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি বেলাল, সম্পাদক ইয়াকুব 
কুকি-চিনের হাতে অপহৃত সেই ব্যাংক ম্যানেজারকে বদলি
X
Fresh