• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্প জিতলে হিলারিকে কারাগারে যেতে হবে

আরটিভি অনলাইন আন্তর্জাতিক ডেস্ক

  ১০ অক্টোবর ২০১৬, ১০:৪৮

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প জিতলে হিলারি ক্লিনটনকে কারাগারে যেতে হবে বলে মন্তব্য করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় বিতর্কে এ মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময় সোমবার সকাল ৭টায় (স্থানীয় সময় রোববার) মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের ওয়াশিংটন ইউনিভার্সিটিতে বিতর্ক শুরু হয়। বিতর্কে সঞ্চালকের দায়িত্ব পালন করেন এবিসি টেলিভিশনের মার্থা রাডাৎস ও সিএনএনের অ্যান্ডারসন কুপার।

বিতর্কে হিলারির ব্যক্তিগত ই-মেইল ব্যবহার বিষয়ে ট্রাম্প বলেন, তিনি (ট্রাম্প) ক্ষমতায় থাকলে আইনজীবী নিয়োগ দেবেন। আইনজীবী হিলারির ব্যক্তিগত ই-মেইল বিষয়ে তদন্ত করবেন। তখন তাকে কারাগারে যেতে হবে।

কর ফাঁকির বিষয়ে এ রিপাবলিকান প্রার্থী বলেন, তিনি হিলারির বন্ধু কোটিপতি ওয়ারেনের চেয়ে কোটি কোটি ডলার বেশি কর পরিশোধ করেছেন।

হিলারি জনগণের করের পরিমাণ বাড়িয়ে দেবে বলেও মন্তব্য করেন ট্রাম্প।

ট্রাম্পের এ মন্তব্যের পরিপ্রেক্ষিতে হিলারি বলেন, নারীদের অবমাননা করে প্রমান করেছেন তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবার যোগ্য নয়। তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

এ ব্যাপারে ট্রাম্প বলেন, ২০০৫ সালের অশালীন মন্তব্য করে তিনি গর্বিত নন। তবে বিল ক্লিনটন সবচেয়ে বেশি নারী নির্যাতনের সঙ্গে জড়িত।

নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে হিলারি ক্লিনটন বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নির্বাচনে প্রভাব ফেলতে চেষ্টা করছেন। মার্কিন সরকারের তথ্য হ্যাকিংয়ের পেছনে রাশিয়া রয়েছে।

এর জবাবে ট্রাম্প বলেন, ‘পুতিন কে। আমি পুতিনকে চিনি না। আমি রাশিয়া সম্পর্কে কিছু জানি না।’

এদিকে বিতর্ক শুরু হবার কিছুক্ষণ আগে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ট্রাম্প। সম্মেলনে তিনি ৩ নারীকে হাজির করেন। এসময় তারা বিল ক্লিনটনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন।

এফএস/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh